শনিবার, ১১ মে, ২০২৪ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ২ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

২৩ অক্টোবর দেশব্যাপী গণঅবস্থান হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৬ অক্টোবর, ২০২১ ৬:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশের বিভিন্ন এলাকায় মন্দির-মণ্ডপে হামলা এবং হামলা চেষ্টার প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সারাদেশে গণঅবস্থান ও গণঅনশন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। ঢাকায় এ কর্মসূচি পালিত হবে শাহবাগ চত্বরে এবং চট্টগ্রামের আন্দরকিল্লা চত্ত্বরে।

আজ শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে নগরীর অন্দরকিল্লা থেকে মিছিল নিয়ে ঐক্য পরিষদের সদস্যরা মিছিল নিয়ে প্রেসক্লাব প্রাঙ্গণে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রানা দাশগুপ্ত বলেন, সাম্প্রদায়িক হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলে আজ আর উড়িয়ে দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা মনে করি, বিশ্বাস করি, হামলার ঘটনার সবটাই পরিকল্পিত, যার মূল লক্ষ্য বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পরিসরে বিনষ্ট করা। পাশাপাশি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় অগ্রসরমান উন্নতিকে ব্যাহত করা। সংখ্যালঘুদের বিতাড়িত করে গোটা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চায় একটি গোষ্ঠী।

সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথাযথ বাস্তবায়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের বিরুদ্ধে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে রানা দাশ বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তির পাশাপাশি সরকারি দলে ঘাপটি মেরে থাকা প্রতিক্রিয়াশীল একটি চক্র সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িত।

সংবাদ সম্মেলনে সাম্প্রতিক সময়ে বিভিন্ন পূজামণ্ডপে হামলা ও হতাহতের চিত্র তুলে ধরেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর