সোমবার, ৬ মে, ২০২৪ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

অভ্যন্তরীণ সংঘর্ষে আহতের খবর মিথ্যা, সুস্থ আছি: ভিডিও বার্তায় মোল্লা বারাদার


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৬ সেপ্টেম্বর, ২০২১ ১০:১৭ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আফগানিস্তানের ভারপ্রাপ্ত উপপ্রধানমন্ত্রী মোল্লা আবদুল গনি বারাদার এক ভিডিও বার্তায় বলেছেন, তালেবানের অভ্যন্তরীণ কোন্দল এবং তার আহত হওয়া নিয়ে যে খবর প্রচার করা হচ্ছে তা সত্য নয়। বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গনি বারাদারকে কয়েক দিন ধরে প্রকাশ্যে দেখা যাচ্ছে না। এ নিয়ে তালেবান নেতৃত্বের মধ্যে মতানৈক্য সৃষ্টির গুঞ্জন ছড়িয়েছে সংবাদমাধ্যমে।

তালেবানের দোহারে রাজনৈতিক কার্যালয়ের টুইটারে প্রকাশিত এক ভিডিওতে মোল্লা আবদুল গনি বারাদার বলেন, ‘এসব সত্য নয়। আমি ঠিক আছি ও সুস্থ আছি। গণমাধ্যমে বলা হচ্ছে—তালেবানের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল রয়েছে। এটা সত্য নয়। আমাদের মধ্যে তেমন কিছু নেই।’

টুইটারে প্রকাশিত খুদে ভিডিওটিতে দেখা যায়, মোল্লা বারাদার আফগানিস্তানের রাষ্ট্রীয় টিভি চ্যানেল আরটিএ’র মাইক্রোফোন থাকা একজন সাক্ষাৎকার গ্রহণকারীর পাশে সোফায় বসে আছেন।

এ ছাড়া গতকাল বুধবার তালেবানের নবনিযুক্ত ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজউদ্দিন হাক্কানির ছোট ভাই আনাস হাক্কানিও অভ্যন্তরীণ কোন্দলের কথা অস্বীকার করে টুইটারে একটি বিবৃতি দিয়েছেন।

এর আগে গতকাল ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে সূত্রের বরাত দিয়ে বলা হয়েছিল-আফগানিস্তানের প্রেসিডেন্সিয়াল প্যালেসে আফগানিস্তানের ভারপ্রাপ্ত উপপ্রধানমন্ত্রী মোল্লা আবদুল গনি বারাদারের সঙ্গে একজন মন্ত্রীর তর্ক-বিতর্ক হয়েছে।

তালেবানের সূত্রের বরাতে বিবিসি বলেছে, মোল্লা বারাদার এই বাগ্‌বিতণ্ডার ঘটনার পরই রাজধানী কাবুল ছেড়ে কান্দাহারে গিয়েছেন।

কিন্তু সোমবার এক অডিওবার্তায় তালেবানের এই শীর্ষ নেতা বলেছেন, ভ্রমণে রয়েছেন তিনি।

অডিওতে মোল্লা বারাদার বলেন, ‘আমি যেখানেই আছি, আমরা ভালো আছি।’

তালেবানের একজন মুখপাত্র বলেছেন, মোল্লা বারাদার নিরাপদে রয়েছেন। তিনি কান্দাহারে তালেবানের সর্বোচ্চ নেতা হিবাতুল্লাহ আখুন্দজাদার সঙ্গে দেখা করতে কান্দাহার গেছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর