শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৯ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আগামী মাসে পর্দা উঠবে ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য মাহমুদউল্লাহর নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজধানীর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে বিশ্বকাপে দলে তেমন কোনও চমক নেই। তামিম ইকবাল আগেই জানিয়েছেন, এই বিশ্বকাপ খেলবেন না তিনি।

তামিম না থাকায় ভাগ্য খুলেছে সৌম্য সরকারের। ডানহাতি ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের সঙ্গে বাড়তি ওপেনার হিসেবে টিকে গেছেন তিনি।

এরপর আছেন তরুণ আফিফ হোসেন ধ্রুব। মুশফিক টি-টোয়েন্টিতে উইকেটকিপিং ছেড়ে দেওয়া কপাল খুলেছে নুরুল হাসান সোহানের। কিপার হিসেবে দলে আছেন সোহান। বাড়তি ব্যাটসম্যান হিসেবে আছেন শামীম হোসেন।

বোলিংয়ে সেরা পেসার মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম। আর, স্পিনে ভূমিকা রাখার জন্য রাখা হয়েছে নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসানকে।

নিউজিল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়াদের মধ্যে অভিজ্ঞ পেইসার রুবেল হোসেন ও লেগস্পিনার আমিনুল ইসলামকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই হিসেবে।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, সৌম্য সরকার, নুরুল হাসান, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মেহেদী হাসান, শামীম হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম।

স্ট্যান্ড বাই: রুবেল হোসেন, আমিনুল ইসলাম।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর