শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

আইসিইউতে তোফায়েল আহমেদের অবস্থা ‘স্থিতিশীল’


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৪ সেপ্টেম্বর, ২০২১ ১:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

প্রবীণ রাজনীতিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদের শারীরিক অবস্থা ‘স্থিতিশীল’ রয়েছে।

দিল্লি থেকে প্রায় ৯ কিলোমিটার দূরে হরিয়ানার গুরগাঁওয়ে মেদান্ত মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন তিনি।

ওই হাসপাতালের নিউরোলজি বিভাগের প্রধান ডা. অরুণ গার্গের অধীনে চিকিৎসাধীন রয়েছেন তোফায়েল আহমেদ। তার শারীরিক অবস্থা গতকাল গণমাধ্যমকে অবহিত করেন ডা. অরুণ গার্গ।

তিনি বলেন, ‘তার অবস্থা স্থিতিশীল। আমরা তাকে আরও পর্যবেক্ষণের জন্য আইসিইউতে রেখেছি। দুশ্চিন্তার কিছু নেই, আশা করি আগামীকালের (৪ সেপ্টেম্বর) মধ্যে আমরা সবকিছু ঠিকঠাক হলে তাকে কেবিনে পাঠাতে পারবো।’

তোফায়েল আহমেদের জামাতা ডা. তৌহিদুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তোফায়েল আহমেদকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে উনাকে পর্যবেক্ষণে রাখা হয়েছিল। উন্নত চিকিৎসার জন্য গতকাল বিকেলে উনাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে দিল্লিতে নিয়ে যাওয়া হয়।

বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন। এর আগে তিনি চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এছাড়া তিনি মন্ত্রী হয়েছেন দুইবার।

উল্লেখ্য, ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এই নেতা ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে ‘বঙ্গবন্ধু’ উপাধি প্রদানের ঘোষণা দেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর