বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

এবার পদ্মা সেতুর স্প্যানে ফেরির ‘ধাক্কা’


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩১ আগস্ট, ২০২১ ১১:১৩ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মুন্সিগঞ্জের লৌহজংয়ে নির্মাণাধীন পদ্মা সেতুর স্প্যানের সঙ্গে একটি ফেরির মাস্তুলের ‘ধাক্কা’ লেগেছে বলে খবর পাওয়া গেছে। তবে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও পদ্মা সেতুর প্রকল্পের দায়িত্বশীল কেউ এই ঘটনার সত্যতা নিশ্চিত করেননি।

ঘটনা জানতে পদ্মা সেতু প্রকল্প, বিআইডব্লিউটিসি ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে বলে জানা গেছে।

খবরে জানা যায়, আজ মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে নির্মাণাধীন পদ্মা সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানে ১-বি স্প্যানের সঙ্গে ধাক্কা লাগে বিআইডব্লিউটিসির রো রো ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’। এতে ফেরির মাস্তুল ভেঙে গেছে।

এ ঘটনায় পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

জানা গেছে, ফেরিটি মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে পাটুরিয়া যাচ্ছিল।

বিআইডব্লিউটিসির পরিচালক আশিকুজ্জামান জানান, পদ্মা সেতুর ক্লিয়ারেন্স ৬০ ফুট। আর এ ফেরির উচ্চতা ৫৫ ফুট। এরপরও কীভাবে ধাক্কা লাগলো তা আমাদের বোধগম্য নয়।

এর আগে গত ৯ আগস্ট একই পিলারে ধাক্কা দেয় রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর।

এ ছাড়া এর আগে গত ২৩ জুলাই নির্মাণাধীন পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ‘শাহজালাল’ নামে রো রো ফেরির সংঘর্ষ হয়। এতে ফেরিটির অন্তত ২০ যাত্রী আহত হন। ঘটনার পর পরই ফেরির ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে বরখাস্ত করে বিআইডব্লিউটিসি।

ঘটনা তদন্তে ওই দিনই চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিআইডব্লিউটিসি। তাদের দাখিল করা প্রতিবেদনে বলা হয়েছে, পিলারের সঙ্গে সংঘর্ষের পেছনে রো রো ফেরিটির ইনচার্জ মাস্টার আব্দুর রহমান খান ও সুকানির সাইফুল ইসলামের দায়িত্বহীনতা রয়েছে। ফেরি বা অন্য কোনো

জলযানের সংঘর্ষ থেকে নিরাপদে রাখতে পদ্মা সেতুর পিলারগুলো রাবার দিয়ে মোড়ানোর পরামর্শও দিয়েছে ওই কমিটি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর