বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষ

বিএনপির ১৫৫ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৮ আগস্ট, ২০২১ ১২:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে সংঘর্ষের ঘটনায় বিএনপির ১৫৫ নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এছাড়া মেট্রোরেল কর্তৃপক্ষ তাদের গাড়ি ভাংচুরের ঘটনায় দুটি মামলা দায়ের করেছে। এ মামলায় অজ্ঞাত সংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে রাজধানীর শেরেবাংলা নগর থানায় এসব মামলা করা হয়।

মেট্রোরেল কর্তৃপক্ষের করা মামলায় বলা হয়েছে, তাদের বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা ও মারধরের অভিযোগে পুলিশের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়েছে।

রাজধানীর শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী রাজনীতি সংবাদকে বলেন, এ ঘটনায় এ পর্যন্ত ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির নেতারা দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়।

পুলিশের লাঠিপেটা, কাঁদুনে গ্যাস ও রাবার বুলেটে ঢাকা মহানগর বিএনপির উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর