রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আ.লীগের কর্মসূচিতে স্লোগান দিয়ে আলোচনায় ওসি


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :৫ আগস্ট, ২০২১ ৬:০২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

শরীয়তপুর পালং মডেল থানার ওসি আক্তার হোসেন সদর উপজেলা আওয়ামী লীগের কর্মসূচিতে অংশ নিয়ে রাজনৈতিক স্লোগান দেওয়ার ভিডিও ছড়িয়েছে ফেসবুকে। তার বিরুদ্ধে সরকারি কর্মচারী (আচারণ) বিধিমালা লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

ওই পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, তিনি একসময় ছাত্রলীগ করতেন। তবে দলীয় কর্মসূচিতে একজন সাধারণ নাগরিক হিসেবে অংশ নিয়েছেন। আওয়ামী লীগের নেতাদের অনুরোধে ও আবেগের কারণে স্লোগান দিয়েছেন।

গতকাল (৪ আগস্ট) বুধবার রাত ১২টা ১ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে মোমবাতি প্রজ্বালন ও পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে অংশ নেন পালং মডেল থানার ওসি আক্তার হোসেন।

শরীয়তপুর-১ আসনের সাংসদ ইকবাল হোসেন ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলার সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, পৌরসভা কমিটির সভাপতি এম এম জাহাঙ্গীর প্রমুখ।

আ.লীগের কর্মসূচিতে স্লোগান দিয়ে আলোচনায় ওসি

ফেসবুকে ছড়িয়ে পড়া ওই অনুষ্ঠানের একটি ভিডিও ক্লিপে দেখা যায়, ওসি আকতার হোসেন আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে স্লোগান দিচ্ছেন।

২৭ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, আওয়ামী লীগ নেতাদের মাঝে দাঁড়িয়ে ওসি বলেছেন, ‘শুভ শুভ শুভদিন, শেখ কামালের জন্মদিন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। আমরা সবাই মুজিব সেনা, ভয় করি না বুলেট বোমা।’

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন একটি গণমাধ্যমকে বলেন, ‘শেখ কামালের জন্মদিন অনুষ্ঠানে পালং মডেল থানার পুলিশ নিরাপত্তার দায়িত্বে ছিল। সেখানে ওসি আমাদের সঙ্গে কর্মসূচিতে অংশ নেন। ওসি আক্তার হোসেন একসময় ছাত্রলীগ করতেন। তিনি কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।’

এ বিষয়ে পালং মডেল থানার ওসি আক্তার হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আমি ছাত্রলীগ করতাম। আওয়ামী লীগের নেতাদের অনুরোধে ও আবেগের কারণে স্লোগান দিয়েছি। এতে কোনো বিধি ভঙ্গ হয়েছে বলে মনে করছি না।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর