বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয় পার্টি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতায় করোনা পরিস্থিতি ভয়াবহতার দিকে যাচ্ছে: জি এম কাদের


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৫ জুলাই, ২০২১ ৭:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যর্থতায় করোনা পরিস্থিতি ভয়াবহতার দিকে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। তিনি বলেন, এক বছর আগে সব জেলায় নিবিড় পরিচর্চা কেন্দ্র (আইসিইউ) বসানোর প্রধানমন্ত্রীর নির্দেশনা পালনে ব্যর্থ হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ কারণে করোনা যখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে তখন আইসিইউ সংকটে মানুষ মারা যাচ্ছে।

আজ সোমবার (৫ জুলাই) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, করোনা আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ এর চাহিদা বেড়েছে। কিন্তু সব জেলায় আইসিইউ না থাকায় কঠোর লকডাউনের মাঝে করোনা রোগী নিয়ে এক জেলা থেকে অন্য জেলায় ছোটাছুটি করছে স্বজনরা।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, রাজধানীর সরকারি হাসপাতালগুলোর আইসিইউ ফাঁকা নেই বলেলেই চলে, তাই দ্রতই বেসরকারিহাসপাতালের আইসিইউ গুলো পূর্ণ হয়ে যাচ্ছে। পরিস্থিতি আরো খারাপ হলে, আইসিইউ এর জন্য হাহাকার উঠবে। আশাঙ্কাজনক হারে বেড়ে যেতে পারে মৃত্যুর হার।

দেশের ৩৫ জেলায় এখনও আইসিইউ নেই জানিয়ে জি এম কাদের বলেন, সব জেলায় আইসিইউ স্থাপনে ব্যর্থ হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী দেশের আইসিইউর ৭৬ ভাগই ঢাকা বিভাগে। এর মধ্যে রাজধানীতেই ৭৩ ভাগ।

যত দ্রুত সম্ভব সকল জেলায় আইসিইউ স্থাপন এবং পর্যাপ্ত অক্সিজেন সহায়তা নিশ্চিত করতে সরকারকে এখনই কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর