শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

সৌদি ফেরত যাত্রীর ফুলের টবের ভেতরে কোটি টাকার স্বর্ণ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২ জুলাই, ২০২১ ৭:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর ফুলের টবের ভেতর থেকে এক কেজি ৬শ’ গ্রাম ওজনের ১৪ পিস স্বর্ণের বার জব্দ করা হয়েছে। আজ শুক্রবার (২ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে সৌদি আরব থেকে ফেরা জসিম মিয়া (২৬) নামে ওই যাত্রীর ফুলের টবের ভেতর থেকে এসব বার উদ্ধার করা হয়।

বিমানবন্দরের ভেতরে গ্রিন চ্যানেল এলাকা অতিক্রমের সময় এসব স্বর্ণসহ তাকে আটক করে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায় এক কোটি ৬ লাখ টাকা। যাত্রী জসিম মিয়ার বাড়ি নরসিংদী জেলায়। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় স্বর্ণ চোরাচালান আইনে একটি মামলা করা হয়েছে।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ টিম) মোহাম্মদ আব্দুস সাদেকের বরাত দিয়ে বাসস এই তথ্য জানিয়েছে।

ডেপুটি কমিশনার আব্দুস সাদেক জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস চোরাচালান প্রতিরোধ প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৪৫ মিনিটে সৌদি আরবের জেদ্দা থেকে জাজিরা এয়ারওয়েজের একটি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। ওই বিমানে আসা যাত্রীদের ওপর নজরদারি বাড়ানো হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় জসিম মিয়ার আচরণ সন্দেহজনক মনে হলে তাকে কাস্টমস কর্মকর্তারা জিজ্ঞাসাবাদ করেন। তার কাছে কোনো স্বর্ণ আছে কি না জানতে চাওয়া হলে তিনি প্রথমে বিষয়টি অস্বীকার করেন। পরে তার কাছে থাকা ব্যাগেজ ও ফুলের টব স্ক্যানিং করা হয়। এ সময় ফুলের টবে ধাতব পদার্থের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে ফুলের টবে লুকানো অবস্থায় ১৪ পিস স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলো রাষ্ট্রীয় গুদামে জমা রাখা হয়েছে।

ডেপুটি কমিশনার জানান, সৌদি আরবে তার মামা ফুলের টবের ভেতরে স্বর্ণের বারগুলো ভরে দিয়েছে বলে জসিম জানিয়েছেন। এ ব্যাপারে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর