শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

দেশে হঠাৎ বাড়লো করোনায় মৃত্যু


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২০ জুন, ২০২১ ৬:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৮২ জনের মৃত্যু হয়েছে, যা গত ৫৩ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ২৯ এপ্রিল ৮৮ জন মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এ ছাড়া দেশে নতুন করে আরও তিন হাজার ৬৪১ জন আক্রান্ত হয়েছে।

করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ১৩ হাজার ৫৪৮ জনে দাঁড়িয়েছে। আর করোনায় মোট আক্রান্ত হয়েছে আট লাখ ৫১ হাজার ৬৬৮ জন।

আজ রোববার (২০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫২৮টি ল্যাবে ২২ হাজার ২৩১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা শনাক্তের হার ১৬. ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

২৪ ঘণ্টায় নতুন ৮২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫৫ জন ও নারী ২৭ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে নয় হাজার ৭১২ জন ও নারী তিন হাজার ৮৩৬ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে নয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২১ জন ও ষাটোর্ধ্ব ৩৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে নয়জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৩২ জন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে দুজন, রংপুর বিভাগে একজন, ময়মনসিংহ বিভাগে চারজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৭১ জন, বেসরকারি হাসপাতালে আটজন ও বাসায় তিনজন মারা গেছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে দুই হাজার ৫০৯ জন। এ নিয়ে দেশে মোট সাত লাখ ৮২ হাজার ৬৫৫ জন করোনা থেকে সুস্থ হলো।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর