রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগরের ভার্চুয়াল সম্মেলন আজ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ জুন, ২০২১ ৯:৫২ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগর শাখার ভার্চুয়াল সম্মেলন আজ। চট্টগ্রাম নগরে ২০ বছর আগে সংগঠনটির আহ্বায়ক কমিটি হয়েছিল। সংগঠনকে নতুন করে ঢেলে সাজানো এবং নতুন নেতৃত্বের হাতে দায়িত্ব তুলে দিতে চট্টগ্রাম মহানগরে স্বেচ্ছাসেবক লীগের প্রথমবারের মতো সম্মেলনের আয়োজন করেছে কেন্দ্র।

আজ শনিবার (১৯ জুন) সকাল ১০টা থেকে নগরীর লালখান বাজার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে উৎসবমুখর পরিবেশে সংগঠনটির ত্রি-বার্ষিক এই সম্মেলন শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে সরকারী বিধিনিষেধের মধ্যে বাংলাদেশে এই প্রথম কোনো রাজনৈতিক সংগঠনের ভার্চুয়ালি সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যুক্ত হবেন।

সকালে সম্মেলনের প্রথম অধিবেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ।

দলীয় সূত্রে জানা গেছে, বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হলেও অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কায় কমিটি ঘোষণা করা হবে না। আগামীকাল রোববার কেন্দ্র থেকে আংশিক কমিটি ঘোষণা করা হবে।

নগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক অ্যাডভোকেট এইচ এম জিয়াউদ্দিন রাজনীতি সংবাদকে বলেন, সম্মেলন সফল করতে ৫০১ সদস্য বিশিষ্ট প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া ১৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্মেলনে ২৫০ জন কাউন্সিলর ও ২৫০ জন ডেলিগেট অংশ নিচ্ছেন।

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনকে ঘিরে নগরীর লালখান বাজার ও আশেপাশের এলাকা ব্যানার-পোস্টারে ছেঁয়ে গেছে।

উল্লেখ্য, ২০০১ সালের ১৪ জুলাই নগর স্বেচ্ছাসেবক লীগের ২১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন হয়েছিল। এটি ছিল মহানগরে সংগঠনটির প্রথম কমিটি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী প্রতি তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও গত ২০ বছরেও চট্টগ্রাম মহানগরে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন হয়নি।

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/06/08/%e0%a6%a8%e0%a7%87%e0%a6%a4%e0%a7%83%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%ac-%e0%a6%9a%e0%a7%82%e0%a7%9c%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a4-%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%ae%e0%a7%87%e0%a6%b2%e0%a6%a8/

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর