বুধবার, ২৬ জুন, ২০২৪ | ১২ আষাঢ়, ১৪৩১ | ১৯ জিলহজ, ১৪৪৫

মূলপাতা ইসলামী দল

ফিলিস্তিনিদের জন্য সহায়তার হাত বাড়ালো তরীকত ফেডারেশন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২ জুন, ২০২১ ৬:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ইসরায়েলি হামলায় ক্ষতিগ্রস্ত ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে তাদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ)।

আজ বুধবার (২ জুন) বিটিএফ চেয়ারম্যান ও সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর নেতৃত্বে ৫ সদস্যের একটি দল রাজধানীর বারিধারায় ফিলিস্তিন দূতাবাসে রাষ্ট্রদূত ইউছুপ এস ওয়াই রামাদ্বানের সঙ্গে সাক্ষাৎ করেন।

জানা যায়, গত ১৭ মে ইসরায়েলের নৃশংসতার শিকার ফিলিস্তিনিদের জন্য গণঅনুদান আহবান করে ঢাকায় অবস্থিত দেশটির দূতাবাস। যেখানে মোবাইল ভিত্তিক অর্থ লেনদেনের পাশাপাশি সরাসরি রাজধানীর বারিধারায় দূতাবাসে গিয়েও অনুদান জমা দেয়ার সুযোগ ছিল।

দূতাবাসের এই আহবানে সাড়া দিয়ে ফিলিস্তিনিদের জন্য আর্থিক অনুদান প্রদান করেছে তরীকত ফেডারেশন। দলটির চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ফিলিস্তিনের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করে তার হাতে অনুদানের নগদ অর্থ তুলে দেন।

এ সময় তরীকত ফেডারেশশের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ‘বাংলাদেশ তরীকত ফেডারেশন ফিলিস্তিনিদের পাশে ছিল, আছে এবং থাকবে। ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সুসম্পর্ক ও বন্ধুত্ব দীর্ঘদিনের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ফিলিস্তিনের মহান নেতা ইয়াসির আরাফাত এবং সে সময় দুই দেশের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল, সেই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণ সবসময় ফিলিস্তিনি জনগণের সাথে একাত্ম ছিলেন, আছেন এবং থাকবেন।’

তিনি আরও বলেন, ‘ইসরায়েলের সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও ফিলিস্তিনি নারী, শিশু ও জনগণের যথাযথ অধিকার প্রতিষ্ঠায় জাতিসংঘ, ওআইসিসহ পুরো মুসলিম বিশ্বের কার্যকরী পদক্ষেপ নিতে হবে। যুগ যুগ ধরে ফিলিস্তিনিদের উপর চলমান এই বর্বরোচিত হামলা বন্ধ করতে হবে। ফিলিস্তিন নারী, শিশু ও নিরীহ জনগণের আর্তনাদ আমরা আর দেখতে চাই না।’

এই দুঃসময়ে ফিলিস্তিনিদের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য রাষ্ট্রদূত ইউছুপ এস ওয়াই রামাদ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীসহ বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ সময় উপস্থিত ছিলেন তরীকত ফেডারেশনের মহাসচিব ড. সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, যুগ্ম মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী এবং যুগ্ম মহাসচিব ও মুখপাত্র মুহাম্মদ আলী ফারুকী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর