শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

ইয়াসের তাণ্ডব: সমুদ্রে লাইভ সম্প্রচার করতে গিয়ে প্রাণে বাঁচলেন কলকাতা টিভির সঞ্চালিকা (ভিডিও)


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৬ মে, ২০২১ ৩:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঘণ্টায় ১৫৫ কিলোমিটার বেগে আজ বুধবার ভারতের উড়িষ্যা উপকূলে আঘাত হেনেছে অতিপ্রবল ঘূর্ণিঝড় ইয়াস। ঘূর্ণিঝড়ের প্রভাবে উড়িষ্যা উপকূলে প্রবল বৃষ্টি আর দমকা বাতাস বইছিল।

দীঘার সমুদ্রতীরে ইয়াসের তাণ্ডব সরাসরি সম্প্রচার করতে গিয়েছিল পশ্চিমবঙ্গের কলকাতা টিভির একটি টিম। সঞ্চালিকা সুচন্দ্রিমার নেতৃত্বে কলকাতা টিভির টিম সেখান থেকে সংবাদ পাঠাচ্ছিল। লাইভ চলাকালে ইয়াস আঘাত হানে। এতে কলকাতা টিভির গাড়ি নিয়ে সাংবাদিকরা সেখান থেকে সরে আসার সুযোগ পাননি। চালক গাড়ি ঘোরানোর সময় জলোচ্ছ্বাস ভাসিয়ে নিয়ে যাচ্ছিল। এ সময় অন্য চ্যানেলের সাংবাদিকরা তাদের রক্ষা করতে সমুদ্রে নেমে পড়েন। তাদের চেষ্টায় কোনরকমে প্রাণে বাঁচেন সূচন্দ্রিমা, সঙ্গী ক্যামেরাম্যান ও গাড়ির ড্রাইভার চন্দু। কোনো রকমে সাংবাদিকরা গাড়ি ছেড়ে বেরিয়ে আসার পর পানির তোড়ে গাড়িটি ভেসে যায়।

সহকর্মীদের সহায়তায় মৃত্যুর হাত থেকে বেঁচে ফেরা কলকাতা টিভির সঞ্চালিকা সুচন্দ্রিমা ফেসবুক লাইভে এসে ঘূর্ণিঝড়ের ভয়ঙ্কর অভিজ্ঞতা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন।

তিনি বলেন, ‘এতটা অসহায়বোধ কোনো দিনও করিনি। কোনো কিছুকে ভয় পাই না। জীবনে বহু বড় ইভেন্ট ঝুঁকি নিয়ে কাভার করেছি। ২০১৯ সালে ফণীর সময়ও লাইভ টেলিকাস্টে ছিলাম। কিন্তু আজ যে অভিজ্ঞতা হলো তা ভয়াবহ। মৃত্যুর আগে কখনও ভুলব না। ইয়াস মুহূর্তে এতটাই ভয়ঙ্কর রূপ নেয় যে, কোনো রকমে প্রাণটা রক্ষা হয়েছে আজ।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর