সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

মামুনুল কাণ্ড: সোনারগাঁ থানার সেই ওসিকে অবসরে পাঠালো সরকার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২১ ৯:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের নারীঘটিত কাণ্ডে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা থেকে বদলি হওয়া ওসি রফিকুল ইসলামকে এবার অবসরে পাঠিয়েছে সরকার। আজ সোমবার (১৯ এপ্রিল) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ সিদ্ধান্ত জানানো হয়।

মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, রফিকুলের চাকরির মেয়াদ ২৫ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৫ ধারা অনুযায়ী তাকে অবসরে পাঠিয়েছে সরকার। বিধি মোতাবেক অবসরজনিত সকল সুবিধা পাবেন।

সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে নারীসহ অবরুদ্ধের পর হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে ছাড়িয়ে নিতে ব্যাপক তাণ্ডব চালায় সংগঠনটির কর্মীরা। হেফাজতকর্মীদের তাণ্ডবের সময় পুলিশ নির্লিপ্ত ছিল বলে অভিযোগ ওঠে।

এর পরদিনই সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলামকে বদলি করা হয় নারায়ণগঞ্জের পুলিশ লাইন্সে। সেই ওসি রফিকুল ইসলামকে এবার অবসরে পাঠানো হয়েছে।

গত ৩ এপ্রিল হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক এক নারীকে নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে যান। পরে সেখানে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। মামুনুল হকের দাবি তিনি দ্বিতীয় স্ত্রীকে নিয়ে রিসোর্টে অবকাশ যাপনে গিয়েছিলেন। তাকে অবরুদ্ধ করে রাখার ঘটনায় হেফাজতকর্মীরা ক্ষুব্ধ হয়ে রয়েল রিসোর্টসহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুর করেন।

পাশাপাশি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে ব্যাপক গাড়ি ভাঙচুর করেন হেফাজতেরকর্মীরা। ক্ষমতাসীন দল ও তার সহযোগী সংগঠনের স্থানীয় কার্যালয়েও হামলা হয়। হামলা হয় স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের বাড়িঘরেও হামলা-ভাঙচুর করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর