শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৫ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা জাতীয়

লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত, ঈদের আগে শিথিল হতে পারে


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৯ এপ্রিল, ২০২১ ১:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে দেশজুড়ে চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ সোমবার (১৯ এপ্রিল) দুপুরে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে সচিবদের সভায় এ সিদ্ধান্ত হয়। তবে সরকারের উচ্চ পর্যায়ের অনুমোদন মিললে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে লকডাউন বাড়ানো হতে পারে বলে আজ নিয়মিত প্রেস ব্রিফিংয়ে বার্তা দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। জীবন ও জীবিকার প্রয়োজনে ঈদের আগে শিথিল করা হতে পারে বলেও আভাস দিয়েছেন ক্ষমতাসীন দলের এই নেতা।

চলমান ‘সর্বাত্মক লকডাউন’ আরো এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে আজ সকালে বিবৃতি দেয় দেশে করোনা বিস্তার রোধে গঠিত জাতীয় কারিগরি কমিটির বিশেষজ্ঞরাও। পরিস্থিতির ঊর্ধ্বগতি নিয়ে টেকনিক্যাল কমিটির ৩১তম অনলাইন বৈঠকে এই সুপারিশ তুলে ধরা হয়।

চলতি মাসের শুরুতে করোনা ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় কঠোর অবস্থানে যায় সরকার। প্রথম দফায় ৫ থেকে ১৩ এপ্রিল সাত দিনের চলাচল ও কাজে নিষেধাজ্ঞা জারি করে সরকার। ১৪ এপ্রিল থেকে শুরু হয় দ্বিতীয় দফা ‘কঠোর বিধিনিষেধ’। যাকে ‘সর্বাত্মক লকডাউন’ বলা হচ্ছে। এটি চলবে ২১ এপ্রিল পর্যন্ত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর