শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকাসহ সব সিটিতে গণপরিবহন চলাচল শুরু


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২১ ১০:০০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দুই দিন বন্ধ থাকার পর আজ বুধবার (৭ এপ্রিল) ভোর ৬টা থেকে রাজধানী ঢাকাসহ সবগুলো সিটি করপোরেশন এলাকায় চলাচল শুরু করেছে বাসসহ সব ধরণের গণপরিবহন।

ভোর থেকে রাজধানীতে দেখা গেছে সিটি সার্ভিসের বাসগুলো। যাত্রীর সংখ্যা কম হওয়ায় বাসগুলোকে বিভিন্ন মোড়ে দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকতে দেখা গেছে। অফিস খোলা থাকায় বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে যাত্রী ও গণপরিবহনের সংখ্যা। বন্দর নগরী চট্টগ্রাম, শিল্পাঞ্চল গাজীপুর ও নারায়ণগঞ্জেও সকাল থেকে চলাচল শুরু করেছে সিটি সার্ভিসের বাস।

দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে সারাদেশে সাতদিনের কঠোর নিষেধাজ্ঞা ঘোষণা করে সরকার। এতে বাস, ট্রেন ও লঞ্চসহ সব গণপরিবহন বন্ধ হয়ে যায়। তবে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন শিল্পকারখানা, ব্যাংক, জরুরি সেবা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান চালু রাখা হয়। অফিস ও কল কারখানা খোলা থাকায় চরম ভোগান্তিতে পরেন চাকরিজীবীরা।

গত ২ দিনে গণপরিবহন বন্ধ থাকার পর কর্মজীবী মানুষের ভোগান্তির কথা বিবেচনা করে আজ থেকে গণপরিবহন চলাচলের সিদ্ধান্ত নেয় সরকার।

এর আগে মঙ্গলবার বিকেলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার বাসভবনে এক ব্রিফিংয়ে রাজধানীসহ চট্টগ্রাম, গাজীপুর, নারায়ণগঞ্জ, কুমিল্লা, রাজশাহী, খুলনা,সিলেট, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় অর্ধেক আসন খালি রেখে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গণপরিবহন চালু করার ঘোষণা দেন। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দুরপাল্লায় গণপরিবহন চলাচল যথারীতি বন্ধ থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর