শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সুনামগঞ্জের ছাতক থানায় হেফাজত কর্মীদের হামলা-ভাঙচুর, ৫ পুলিশ আহত


প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :৪ এপ্রিল, ২০২১ ১২:২০ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হেফাজতের ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে আটকের জের ধরে সুনামগঞ্জের ছাতক থানায় লাঠিসোটা নিয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছেন সংগঠনটির কর্মী-সমর্থকরা। শনিবার (০৩ এপ্রিল) রাত ৯টায় এই হামলার ঘটনা ঘটে। এতে ছাতক থানার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন-রাকিব উদ্দিন, সাইদুল ইসলাম, দিলশাদ মিয়া, রবিউল আলম ও সুবল দাস। আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় কয়েকজন বিক্ষোভকারীও আহত হয়েছেন বলে জানা গেছে।

হামলায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিশ। হামলার পরপরই ছাতক পৌর শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। রাতেই ছাতক থানা পরিদর্শন করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়নগঞ্জের সোনারগাঁও এলাকার একটি রিসোর্ট থেকে হেফাজতের ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে আটকের জের ধরে সুনামগঞ্জের ছাতক পৌর শহরে রাত নয়টার দিকে খণ্ড খণ্ড মিছিল বের করেন হেফাজতের নেতা-কর্মী ও সমর্থকরা। পরে মিছিলকারীরা দলবদ্ধ হয়ে থানার সামনে জড়ো হন। একপর্যায়ে মিছিলকারীরা থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এ সময় ইটপাটকেলের আঘাতে ৫ পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

ছাতক থানার ওসি শেখ নাজিম উদ্দিন বলেন, রাতে হেফাজতের কয়েকশত কর্মী থানায় ইটপাটকেল নিক্ষেপ করেছে। এতে থানার পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ৪০ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। হামলার ঘটনায় জড়িত সন্দেহে ৫ জনকে আটক করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর