রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

হেফাজতের তাণ্ডবের যোগসূত্র কোথায় আমরা জানি: আইজিপি


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৩১ মার্চ, ২০২১ ৫:৫৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কলঙ্কিত করতেই হেফাজতে ইসলামের এই নাশকতা। তাদের তাণ্ডবের যোগসূত্র কোথায় আমরা জানি। আপনারা সবাই জানেন, নতুন প্রজন্মও সেটা জানে।

আজ বুধবার (৩১ মার্চ) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

আইজিপি বলেন, দেশজুড়ে হেফাজতের কর্মীরা তাণ্ডব চালায়। এই তাণ্ডবে প্রথমে বায়তুল মোকাররম মসজিদ ও পরে হাটহাজারীতে কোমলতি ছাত্রদের ব্যবহার করা হয়। হাজার হাজার ছাত্ররা হাটহাজারী থানা ও ডাকবাংলোয় আক্রমণ করে। ভূমি অফিস জ্বালিয়ে দেয়। যারা হামলা ও নাশকতা করেছে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। নির্দেশদাতাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

মামলায় কোনো হেফাজত নেতার নাম না থাকার বিষয়ে পুলিশপ্রধান বলেন, মামলার এজাহারে কারও নাম না থাকলে-তা যে তদন্তে আসবে না এমন কোনো কথা নেই। আমাদের দেশে একটা কাজ করলে নানা সমালোচনা শুরু হয়।

বেনজীর আহমেদ বলেন, আমরা কোনো কিছুই বিতর্কিত করতে চাই না। যারা হামলা করেছে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যারা নির্দেশ দিয়েছেন তদন্তে তাদের নাম আসলে সেগুলোও অন্তর্ভুক্ত করা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর