রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম সিটি করপোরেশন: প্যানেল মেয়র পদে রেজাউলের ‘পছন্দের প্রার্থীরাই’ জয়ী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২২ মার্চ, ২০২১ ১২:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্যানেল মেয়র পদে শেষ পর্যন্ত রেজাউল করিম চৌধুরীর ‘পছন্দের প্রার্থীরাই’ জয়ী হয়েছেন। আজ সোমবার (২২ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আন্দরকিল্লার নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে গোপন ব্যালটে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ২৫ নম্বর রামপুর ওয়ার্ডের আবদুস সবুর লিটন ২৯ ভোট পেয়ে প্রথম হয়েছেন। ২৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের গিয়াস উদ্দিন । ১২ নম্বর সংরক্ষিত মহিলা আসনের (২৭,৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড) আফরোজা কালাম ২৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন। নির্বাচনে ৫৫ জন কাউন্সিলরের মধ্যে ৫৪ জন ভোট দেন। সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী নির্বাচন পরিচালনা করেন।

নির্বাচিত তিন প্যানেল মেয়রের মধ্যে আবদুস সবুর লিটন হলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। গিয়াস উদ্দিন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের ঘনিষ্ট। আর আফরোজা কালাম সাংসদ ডা. আফছারুল আমীনের অনুসারী হিসেবে পরিচিত।

এই তিন কাউন্সিলর নির্বাচনের আগেই প্যানেল মেয়র চূড়ান্ত হয়ে যাওয়ার বিষয়টি নগরীতে চাওর হয়ে যায়। গত ১৭ মার্চ রাতে মেয়র রেজাউল করিম চৌধুরী এই তিন কাউন্সিলরকে প্যানেল মেয়র হিসেবে চূড়ান্ত করেন। ওই দিন রাতে তিনি নগরীর তার বহদ্দারহাটের বাসায় ২৫ জন কাউন্সিলরকে নিয়ে বৈঠক করেন। বৈঠকে তিনি তার পছন্দের তিন প্যানেল মেয়র প্রার্থীকে ভোট দিতে কাউন্সিলরদের অনুরোধ করেছেন। অনেক কাউন্সিলরকে তিনি ফোনে এ বার্তা পাঠিয়েছেন।

২০ মার্চ এ নিয়ে রাজনীতি সংবাদে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

চট্টগ্রাম সিটি করপোরেশন: নির্বাচনের আগেই তিন প্যানেল মেয়র চূড়ান্ত!

নির্বাচনে প্যানেল মেয়র পদে সাধারণ ওয়ার্ড থেকে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন । এরা হলেন-২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডের চৌধুরী হাসান মাহমুদ হাসনী, ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, ১৫ নম্বর বাগমনিরাম ওয়ার্ডের গিয়াস উদ্দিন, ২৫ নম্বর রামপুর ওয়ার্ডের আবদুস সবুর লিটন, ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের জহর লাল হাজারী এবং ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের হারুন উর রশীদ। তবে আজ নির্বাচনের আগে সাধারণ ওয়ার্ডের .. প্রার্থী প্রার্থিতা প্রত্যাহার করেন।

সংরক্ষিত নারী ওয়ার্ডের পাঁচজনই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরা হলেন-১২ নম্বর সংরক্ষিত আসনের (২৭,৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ড) আফরোজা কালাম, ৮ নম্বর সংরক্ষিত আসনের (২২,৩০ ও ৩১ নম্বর ওয়ার্ড) নীলু নাগ, ১৩ নম্বর সংরক্ষিত আসনের (৩৩,৩৪ ও ৩৫ নম্বর ওয়ার্ড) লুৎফুন্নেছা দোভাষ বেবী, ১ নম্বর সংরক্ষিত আসনের (১,২ ও ৩ নম্বর ওয়ার্ড) ফেরদৌস বেগম মুন্নী এবং ২ নম্বর সংরক্ষিত আসনের (৪,৫ ও ৬ নম্বর ওয়ার্ড) জোবাইরা নার্গিস খান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর