সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সরকার ভারতকে শুধু দিচ্ছে, কিছুই পাচ্ছে না : মির্জা ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২১ ৭:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বর্তমান সরকার ভারতকে শুধু দিয়েই যাচ্ছে কিন্তু ভারত থেকে কিছুই আনতে পারছে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ১০ বছর আগে কোনো তিস্তা চুক্তি হয়নি। তাই দেশ তিস্তার পানি থেকে বঞ্চিত। আর তিস্তা চুক্তি হবে না। সরকারের যারা তিস্তা চুক্তি করার কথা বলছে তা মিথ্যা বলছে।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) সকাল সাড়ে ১১টায় মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাঁচুরিয়া গ্রামে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যুবার্ষিকীতে এক দোয়া অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে এখন কোনো গণতন্ত্র নেই। ক্ষমতা দখল করে বসে থাকা এই সরকার অবৈধ সরকার। তারা বেআইনীভাবে নির্বাচনের আগের রাতে ভোট করে নিজেদের নির্বাচিত ঘোষণা করেছে। এখন সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করার লক্ষ্যে তারা আইনের আশ্রয় নিয়ে দেশের মানুষের ওপর নির্যাতন-নিপীড়নের ষ্টিম রোলার চালিয়ে যাচ্ছেন।

বিএনপি মহাসচিব বলেন, এমন কতগুলো আইন তারা তৈরি করেছেন, আইনগুলো বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারকে ক্ষুন্ন করেছে। ডিজিটাল নিরাপত্তা আইন পাস করে তারা দেশের মানুষের কথা বলার ও সংবাদ মাধ্যমের কণ্ঠ রোধ করে দিয়েছে। তারা দেশে একদলীয় শাসন কায়েম করার অপচেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, আজকে সময় এসেছে, বাংলাদেশের মানুষকে খোন্দকার দেলোয়ার হোসেনের দেখানোর পথে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারকে উৎখাত করে প্রকৃত জনগণের সরকার প্রতিষ্ঠা করার।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জিয়াউর রহমানের খেতাব বাতিলের ক্ষমতা জামুকা ও সরকারের নেই। তার খেতাব বাতিল করা হলে স্বাধীনতার সাথে বিশ্বাস ঘাতকতা করা হবে এবং মুক্তিযুদ্ধকে অস্বীকার করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়াররসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সহ-দফতর সম্পাদক কৃষিবীদ শামীমুর রহমান শামীম, মানিকগঞ্জ জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আফরোজা খান রিতা, বিএনপির প্রয়াত মহাসচিবের বড় ছেলে ড. খন্দকার আকবর হোসেন বাবলু এবং মেঝো ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলু, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আজাদ হোসেন খান প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর