শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

গ্যাস বিস্ফোরণে উড়ে গেল দরজা-জানালা, শিশুসহ দগ্ধ ৬


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ মার্চ, ২০২১ ১২:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ভবনে গ্যাসের লিকেজ থেকে লাগা আগুনে শিশুসহ একই পরিবারের ছয়জন দগ্ধ হয়েছে। বিস্ফোরণের কারণে উড়ে গেছে ঘরের দরজা-জানালা। দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়েছে।

সোমবার (৮ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম মাসদাইর শেরেবাংলা লিংক রোডের ছায়াবীথি আবাসিক এলাকার সৌদি প্রবাসী আকবরের বাড়িতে এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন-গার্মেন্টস শ্রমিক মিশাল, তার স্ত্রী মিতা, তাদের দুই সন্তান মিনহাজ ও আফসানা এবং মিশালের দুই শ্যালক হোসিয়ারি শ্রমিক মাহফুজ ও সাব্বির।

স্থানীয় সূত্র জানায়, হঠাৎ ভয়াবহ এ বিস্ফোরণে ছয় তলার দুটি ও পঞ্চম তলার একটি ফ্ল্যাটের দরজা ভেঙে টুকরো হয়ে উড়ে যায়। জানালার গ্রিল ভেঙে বাঁকা হয়ে গেছে, থাইগ্লাসগুলো চূর্ণ হয়ে মাটিতে পড়ে গেছে। আগুনে ওই ফ্ল্যাটের অধিকাংশ আসবাবপত্র পুড়ে যায়।

ফায়ার সার্ভিস জানায়, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস বেরিয়ে ফ্ল্যাটে জমেছিল। কেউ হয়ত সিগারেট বা কয়েল ধরানোর জন্য আগুন জ্বালে, তাতে জমে থাকা গ্যাসে ওই বিস্ফোরণ হয়।

স্বজনেরা জানান, গ্যাসের চুলায় লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে ওই ফ্ল্যাটের বিভিন্ন কক্ষে জমাট বাঁধে। রাতে খাওয়ার পর পরিবারের কেউ সিগারেট অথবা মশার কয়েলের জন্য আগুন জ্বালালে মুহূর্তের মধ্যে ঘরে আগুন ধরে যায় এবং অন্যান্য কক্ষে ছড়িয়ে পড়ে। এ সময় পরিবারের পাঁচজন দগ্ধ হন।

নারায়ণগঞ্জের মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার বেলাল হোসেন জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। তবে তার আগেই আগুন নিভিয়ে ফেলে স্থানীয়রা। আগুনে ওই ফ্ল্যাটের অধিকাংশ আসবাবপত্র পুড়ে গেছে। এ ঘটনায় তদন্ত চলছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর