বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

চলন্ত বাস থেকে প্রতিবন্ধী নারীকে ফেলে দেওয়ার ঘটনায় চালক-হেলপার গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ মার্চ, ২০২১ ১২:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর কেরাণীগঞ্জে বাস ভাড়া দিতে না পারায় চলন্ত গাড়ি থেকে বাকপ্রতিবন্ধী নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনায় আজ মঙ্গলবার (৯ মার্চ) এন মল্লিক পরিবহনের চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। র‍্যাব-১০ এর মেজর শাহরিয়ার জিয়াউর রহমান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার দুজন হলেন- চালক সবুজ মিয়া (৪০) এবং হেলপার হাসান (২২)।

এন মল্লিক বাসটি গুলিস্তান-নবাবগঞ্জ রুটে চলাচল করে।

র‌্যাব-১০ এর মেজর শাহরিয়ার জিয়াউর রহমান বলেন, কেরাণীগঞ্জের কুটিয়ামাড়া এলাকা থেকে রাতে অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করা হয়। এ সময় এন মল্লিক পরিবহন বাসটিও জব্দ করা হয়।

রোববার (৭ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে ঢাকা-নবাবগঞ্জ সড়কের রোহিতপুর নামক স্থানে ঘটনাটি ঘটে। ভিডিওতে দেখা যায়, সড়কটিতে চলাচলকারী এন মল্লিক পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৩-১৫২১) শীতাতপ নিয়ন্ত্রিত একটি বাস থেকে হঠাৎ করে এক নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়।

গাড়ি থেকে ধাক্কা দিয়ে এক নারীকে ফেলে দেয়ার ঘটনা চোখের সামনে দেখে হতবাক হয়ে যায় আশপাশের লোকজন।

বাস থেকে ফেলে দেওয়ার পর ওই নারী বাক‌প্রতিবন্ধী মাটিতে পড়ে প্রচণ্ড ব্যথায় গোঙাচ্ছিলেন। সঙ্গে সঙ্গে উপস্থিত স্থানীয়রা তাকে রাস্তা থেকে তোলেন। তারা আঘাতপ্রাপ্ত ওই নারীকে প্রাথমিকভাবে টেনে তুলে তাকে সুস্থ করার চেষ্টা করেন। কথা বলার চেষ্টা করেন ওই নারীর সাথে। আহত ওই নারী ইশারায় জানান, তিনি কথা বলতে পারেন না। পরে তার হাতে একটি কলম দেয়া দেয়া হলে পুরো ঘটনা লিখে জানান তিনি।

ওই নারী লিখেন, ‘এন মল্লিক কোনাখোলা থেকে উঠাইছে, ভাড়া নাই, এন মল্লিক আমার থেকে কোনদিন ভাড়া নেয় না, ওরা ভাড়া চায়, দিতে না পারায় এমন ব্যবহার করেছে।’

আর একটি কাগজে তিনি লিখেন, ‘এখন যাব কি করে, আমার পা দিয়ে হাঁটতে পারছি না ব্যথা। আমারে একটু ব্যথার ওষুধ দিবা, দুই কান ভন ভন করছে, ব্যথা করছে, মাথা ধরছে।’

আরও লিখেন, ‘তার বাড়ি জয়পাড়া ঋষিপাড়া, নিচে লিখেন, ওই হেলপারের নাকি জরিমানা দিতে হবে, আমার ভাড়া নাই তাই। এন মল্লিক ওঠায়ে দিবে জয়পাড়ার গাড়িতে।’

চলন্ত বাস থেকে ওই নারীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এ ঘটনার প্রতিবাদে সোমবার নবাবগঞ্জে মানববন্ধন করে স্থানীয়রা।

এ ঘটনার বিষয়ে আজ মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে কুর্মিটোলা র‌্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলন হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর