রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আগামী মাসেই সিলেট জেলা বিএনপির সম্মেলন!


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ মার্চ, ২০২১ ১০:৪২ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

অভ্যন্তরীণ কোন্দল, করোনা মহামারিসহ নানা কারণে বছর ঘুরলেও সিলেট বিএনপি ঘুরে দাঁড়াতে পারেনি। তবে শেষ মুহুর্তে হাই কমান্ডের নির্দেশ পেয়ে অনেকটা ঘুরে দাঁড়িয়েছে সিলেট জেলা বিএনপি। অভ্যন্তরীণ কোন্দল মিটিয়ে সম্মেলনের পথে এগুচ্ছে দলটি। আগামী এপ্রিলের মধ্যেই অনুষ্ঠিত হবে সিলেট জেলা বিএনপির সম্মেলন। এমনটাই জানিয়েছেন সিলেট জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার।

তিনি জানান, আগামী ১২ মার্চ জেলা বিএনপির আহবায়ক কমিটির নেতৃবৃন্দের সাথে এক বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন উপস্থিত থাকবেন।

ধারণা করা হচ্ছে- এ বৈঠকেই সম্মেলনের ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

জানা যায়, সিলেট জেলার আওতাধীন উপজেলা ও পৌর শাখার ১৮ ইউনিটের সম্মেলন কার্যক্রম চলছে। ইতোমধ্যে বেশ কয়েকটি ওয়ার্ড ও ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আগামী ১৮ তারিখ গোলাপগঞ্জ পৌরসভার মধ্য দিয়ে পৌরসভা সম্মেলনের উদ্বোধন করা হবে। পরবর্তীতে ১৩ উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হবে। এ জন্য আহবায়ক কমিটির নেতারা দিনরাত কাজ করে যাচ্ছেন। এমনটাই জানিয়েছেন বিএনপির একাধিক নেতা।

জানা যায়, ২০১৯ সালের অক্টোবরে জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে কামরুল হুদা জায়গীরদারকে আহ্বায়ক করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল। ওই আহ্বায়ক কমিটির মেয়াদ ৩ মাস বেঁধে দেওয়া হয়েছিল। এ সময়ের মধ্যে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি উপহার দেওয়ার নির্দেশও দিয়েছিল কেন্দ্র। কিন্তু কমিটি গঠনের দীর্ঘ সময় অতিবাহিত হলেও সম্মেলন করতে পারেনি আহবায়ক কমিটি।

এটাকে বিএনপির একটি পক্ষ নেতৃত্বের ব্যর্থতাকে দায়ী করলেও জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদার বলেছেন, করোনা মহামারির কারণে দীর্ঘদিন সাংগঠনিক কাজ স্থগিত ছিল। তাই সম্মেলন করা সম্ভব হয়নি। তবে- বর্তমানে খুব দ্রুত গতিতে এগিয়ে চলছে সাংগঠনিক কার্যক্রম। ত্যাগী ও যোগ্য নেতৃত্ব দেখেই কমিটি গঠন করা হবে।

বিএনপি নেতারা জানিয়েছেন- গত ২৫শে ফেব্রুয়ারী সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির নেতারা ঢাকার কেন্দ্রীয় কার্যালয় থেকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছেন। ওই বৈঠকে সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করা হয়। এ সময় আহ্বায়ক কমিটির ভেতরে মনোমালিন্যের বিষয়টি আলোচিত হয়েছে। পরে ভারপ্রাপ্ত চেয়ারম্যান সামগ্রিক বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন। একইসঙ্গে দ্রুততম সময়ের মধ্যে জেলা বিএনপির সম্মেলনের তাগিদ দিয়েছেন তিনি।

তারেক রহমানের নির্দেশের পর নড়েচড়ে বসেছেন জেলা বিএনপির নেতারা। ইতোমধ্যে মাঠ পর্যায়ে দল গোছানোর একটি রোডম্যাপ তৈরি করতে যাচ্ছেন। ওই রোডম্যাপ অনুযায়ী ইউনিয়ন ও উপজেলা, পৌর সম্মেলন শেষে আগামী মাসেই জেলা সম্মেলন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

সূত্র: সিলেট প্রতিদিন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর