রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা বিএনপি

আগামীকাল ঢাকায় সমাবেশের অনুমতি পেল বিএনপি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ মার্চ, ২০২১ ৬:০০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীতে আগামীকাল (১০ মার্চ) ঢাকা মহানগর উত্তর বিএনপিকে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বিএনপিকে ২৩ শর্তে এই সমাবেশের অনুমতি দেওয়া হয়। তবে ঢাকা দক্ষিণ বিএনপিকে এখনও সমাবেশের অনুমতি দেওয়া হয়নি।

এর আগে গত ৭ মার্চ ঢাকায় দুটি সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। আবেদনে মোহাম্মদপুর থানাধীন শহীদ পার্ক মাঠে আগামী ১০ মার্চ দুপুর আড়াইটা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সমাবেশ করার কথা জানায় দলটি। অন্যদিকে ঢাকা দক্ষিণ বিএনপি ১৬ মার্চ নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে অথবা টিকাটুলি ব্রাদার্স ইউনিয়ন মাঠে সমাবেশ করার অনুমতি চেয়েছে।

এই আবেদনের প্রেক্ষিতে ডিএমপি ২৩টি শর্ত দিয়ে ঢাকা উত্তর বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিল।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সর্বশেষ নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের সভাপতিত্বে দলের জাতীয় নেতৃবৃন্দ ও সব সিটি করপোরেশনের দলীয় মেয়র প্রার্থীরা উপস্থিত থাকবেন।

নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে এ দুটি সমাবেশ আহ্বান করা হয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে রাজধানীতে তেমন বড় কোনো কর্মসূচি ছিল না বিএনপির। এছাড়া করোনাকালে তারা বিক্ষোভ সমাবেশসহ শুধু সাংগঠনিক তৎপরতার মধ্যে সীমাবদ্ধ ছিল।

দলীয় সূত্রের খবর, এই দুটি সমাবেশের মাধ্যেমে রাজধানীতে বড় শোডাউন করতে চায় বিএনপি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর