বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আন্তর্জাতিক

ভারতে আতশবাজির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১১


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ ফেব্রুয়ারি, ২০২১ ৬:১৫ : অপরাহ্ণ

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে একটি ব্যক্তি মালিকানাধীন আতশবাজি কারখানায় বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও ৩৬ জন। দুর্ঘটনার শিকার কারখানা চেন্নাই থেকে ৫০০ কিলোমিটার দূরে অবস্থিত।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে রাজ্যের বিরুধনগর জেলার সাত্তুর এলাকার কাছে আচানকুলামে ওই কারখানায় বিস্ফোরণ ঘটে।

বিস্ফোরণের পর আগুন নেভানোর কাজ করছে দমকলবাহিনীর ১০টি ইউনিট ।

বিস্ফোরণে আহতদের অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের প্রবল শব্দে বিরুধনগরের আতশবাজি কারখানা সংলগ্ন এলাকা কেঁপে ওঠে। পুরো এলাকা বারুদের পোড়া গন্ধে ও ধোঁয়ায় ঢেকে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, আতশবাজি তৈরির সময় যে ধরনের দুর্ঘটনা ঘটে এবারও তাই হয়েছে।

দুর্ঘটনাস্থল থেকে অনেকেরই ঝলসানো মৃতদেহ উদ্ধার করা হয়েছে। যারা বেঁচে তারা ভীষণভাবে দগ্ধ হয়েছে। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে। এদিকে দুর্ঘটনার পরে রাজ্য সরকার মৃতদের জন্য তিন লাখ রুপি করে ক্ষতিপূরণের কথা ঘোষণা দিয়েছে।

এছাড়া গুরুতর আহত প্রত্যেকের জন্য ১ লাখ রুপি এবং বাকি আহতদের জন্য ৫০ হাজার রুপি দেয়ার কথা বলেছেন মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী। অন্যদিকে তামিলনাড়ুর এ ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেস নেতা রাহুল গান্ধী।


আরও খবর