শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

তারেক রহমানের কারাদণ্ডের রায় সরকারপ্রধানের ইচ্ছার প্রতিফলন: ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৪ ফেব্রুয়ারি, ২০২১ ৫:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মানহানির মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দুই বছরের কারাদণ্ডের রায়কে ‘নজিরবিহীন’ উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই রায় বর্তমান সরকারপ্রধানের ইচ্ছারই প্রতিফলন।

আজ (৪ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তির ঘটনায় নড়াইলে দায়ের হওয়া মানহানির এক মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বৃহস্পতিবার দুই বছরের কারাদণ্ড দেন আদালত।

এই রায়ের পর দেওয়া বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সরকারের নানা অপকীর্তির কারণে বর্তমানে দেশে-বিদেশে তাদের ভাবমূর্তি চরমভাবে বিনষ্ট। এই কারণে সরকার বেপরোয়া ও উম্মাদ হয়ে জনদৃষ্টিকে ভিন্নখাতে নিতে একতরফা বিচারিক প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নড়াইলের আদালতে সাজার রায় হয়েছে। এই রায় কুটিল মাস্টারপ্ল্যানেরই অংশ।

দেশে-বিদেশে সরকারের ‘অপশাসন-কুশাসনের প্রচার তড়িঘড়ি করে আড়াল করার জন্য’ তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে- এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, সরকারের নির্দেশে সাজানো মামলায় নড়াইলের আদালত ফরমায়েশি যে রায় দিয়েছে তা সম্পূর্ণরূপে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। সত্য উচ্চারণের কারণে মানহানির মামলায় এ ধরনের রায় নজীরবিহীন ঘটনা। এই ঘটনায় পরিষ্কারভাবে বোঝা যায় যে, আইন-আদালত সরকারের হাতের মুঠোয়।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। কন্ঠরোধ করা হয়েছে গণমাধ্যমের। কেউ সত্য উচ্চারণ করলেই তার ওপর নেমে আসে নির্মম নির্যাতন ও মিথ্যা মামলার খড়গ। এই মামলাটিও এর ব্যতিক্রম নয়। সরকারের ভয়াবহ নির্যাতন ও নিপীড়নে শুধু গণমাধ্যম নয়, গোটা জাতি এখন সেল্ফসেন্সরশিপে ভুগছে।

তিনি বলেন, তারেক রহমানের বিরুদ্ধে এই রায় প্রত্যাখ্যান করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে এই রায় প্রত্যাহারের জোর আহ্বান জানাচ্ছি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর