শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নির্বাচন কমিশন ক্ষমতাসীন দলের অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে: মির্জা ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ জানুয়ারি, ২০২১ ৪:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘এ নির্বাচন কমিশন আসলে নিরপেক্ষ কোনো সংস্থা নয়। এটি এখন ক্ষমতাসীন  আওয়ামী লীগের একটা লেজুড়ভিত্তিক সংগঠনে দাঁড়িয়ে গেছে। মূলত তারা তাদের একটা অঙ্গসংগঠনে পরিণত হয়েছে।’

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানে চেয়ারপার্সনের কার্যালয়ে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান সাবেক হুইপ সৈয়দপুরের নেতা শওকত চৌধুরীর বিএনপিতে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, নির্বাচনে কি হয়েছে সেসব পত্র-পত্রিকায় দেখেছেন আপনারা। রক্তাক্ত, দুজন মানুষ মারা গেছে। কেন্দ্রে বিএনপির এজেন্টদের থাকতে দেওয়া হয়নি। তাদের শারীরিকভাবে নির্যাতন করে কেন্দ্র থেকে বাইরে বের করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, সবচেয়ে দুঃখজনক ব্যাপার হলো, প্রত্যেকটি নির্বাচনেই প্রশাসনকে পুরোপুরি ব্যবহার করা হচ্ছে। বিএনপির প্রতিপক্ষ এখন আর আওয়ামী লীগ নয়, বিএনপির প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে এই পুলিশ প্রশাসন।

নির্বাচনে অংশগ্রহণ নিয়ে বিএনপি মহাসচিব বলেন, অনেকে বলেন এই নির্বাচন করার কী যুক্তি আছে? আমরা বলি, এই নির্বাচনকে আমরা গণতান্ত্রিক সংগ্রামের একটা অংশ হিসেবে দেখি। এটা আমাদের একটা পার্ট। আমরা এটার মাধ্যমে আমাদের নেতাকর্মীদের সম্পৃক্ত করতে পারি। আবার আমরা এর মাধ্যমে জনগণের কাছে যেতে পারি। যেটা অন্যসময় যাওয়া খুব কঠিন। কারণ মিছিল, মিটিং, সভা-সমাবেশ কিছুই করতে দেয় না। যেটা গণতান্ত্রিকতার ন্যূনতম অধিকারমাত্র। যেটাকে আমরা বলি ডেমোক্রেটিক স্পেস। আর সেই ডেমোক্রেটিক স্পেসকে তারা নিয়ে নিয়েছে। এই কারণেই আমরা নির্বাচনে যাই।

মির্জা ফখরুল বলেন, শওকত চৌধুরীর যোগদানের মাধ্যমে এটাই প্রমাণিত হয়েছে বাংলাদেশের মানুষ এখন গণতন্ত্র চায়। বাংলাদেশের মানুষ এখন কথা বলতে চায়। তাদের অধিকার ফিরে পেতে চায়। কিন্তু দুর্ভাগ্য আমাদের, আজকে বিনাভোটে নির্বাচিত হয়ে সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে অন্যায়ভাবে ক্ষমতা দখল করে বসে আছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর