রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ | ১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

নিজে করোনার টিকা নেওয়ার বিষয়ে যা বললেন প্রধানমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৭ জানুয়ারি, ২০২১ ৫:২০ : অপরাহ্ণ

অবশেষে বহুল প্রতীক্ষিত করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হলো। এসময় যারা টিকা নিতে এসেছেন তাদের হাসিমুখে অভয় দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজেও টিকা নেওয়ার আগ্রহ প্রকাশ করেন। তার আগে সকলের জন্য টিকা দেওয়ার কথা বলেন প্রধানমন্ত্রী। সরকার প্রধান বলেন, ‘আগে আগে নিলে বলবে আগে নিজেই নিল, কাউকে দিল না। সবাইকে দিয়ে নেই তারপর আমি নেব।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৭ জানুয়ারি) বিকালে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দেশে করোনার টিকাদান কর্মসূচি কার্যক্রমের উদ্বোধন করেন। গণবভন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি। অনুষ্ঠানে প্রথম পাঁচজনকে টিকা দেওয়া দেখেন তিনি। এ সময় টিকা গ্রহীতাদের সাহস দেন ও শুভকামনা জানান তিনি।

প্রথমে টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এ সময় প্রধানমন্ত্রী তাকে অভয় দিয়ে বলেন, ‘ভয় লাগছে না তো?’ টিকা নিয়ে রুনু বলেন, ‘জয় বাংলা’।

এ সময় প্রধানমন্ত্রী তার প্রশংসা করে বলেন, ‘দোয়া করি তুমি জীবনে আরও অনেক মানুষের সেবা করবে।’

এরপর পর্যায়ক্রমে টিকা নেন ডা. আহমেদ লুৎফুল মোবেন, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা, ট্রাফিক পুলিশ মো. দিদারুল ইসলাম ও ব্রিগেডিয়ার জেনারেল ইমরান হামিদ। এ সময় তাদের প্রত্যেককে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

টিকা গ্রহণের পর তাদের হাসিমুখ দেখে প্রধানমন্ত্রী নিজেও উৎফুল্ল হন। সবার ভ্যাকসিন নেওয়া দেখে তিনি নিজেই উচ্ছ্বাস প্রকাশ করে শেষ মুহূর্তে ওই মন্তব্য করেন।

টিকাদান কার্যক্রমের উদ্বোধন ঘোষণার আগে দেশবাসীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এছাড়া যারা করোনায় মারা গেছেন তাদের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা আমাদের কর্তব্য। যখন অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা টিকা আসলো, আমরা বললাম যত দ্রুত এই টিকা নেওয়া যায়। আমি ১ হাজার কোটি টাকা বরাদ্দ রেখেছিলাম ভ্যাকসিন কেনার জন্য।’


আরও খবর