শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

চট্টগ্রামকে ওয়াইফাই নগরী হিসেবে গড়ে তুলবো: ডা. শাহাদাত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০২১ ৫:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, তিনি নির্বাচিত হলে চট্টগ্রামকে ওয়াইফাই নগরী হিসেবে গড়ে তুলবেন। তিনি বলেন, দেশে প্রথম সিলেটকে ওয়াইফাই নগরী হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সেখানে বাস্তবায়ন করতে পারলে, বাণিজ্যিক নগরী চট্টগ্রামকেও ওয়াইফাই নগরী হিসেবে গড়ে তোলা যায়। নগরীর গুরুত্বপূর্ণ শতাধিক পয়েন্টে শক্তিশালী রাউটার স্থাপন করে এটি বাস্তবায়ন সম্ভব।

আজ (১৯ জানুয়ারী) মঙ্গলবার নগরীর ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ী ও ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ী ওয়ার্ডে গণসংযোগকালে এক পথসভায় তিনি এ প্রতিশ্রুতি দেন।

ডা. শাহাদাত বলেন, ওয়াইফাই নগরী বাস্তবায়ন হলে একসঙ্গে ১০০ জন উচ্চগতির ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। প্রতিটি এক্সেস পয়েন্টের চতুর্দিকে ১০০ মিটার এলাকায় ব্যান্ডউইথ থাকবে ১০ মেগাবাইট পার সেকেন্ড। এতে শিক্ষার্থীরা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তাদের পড়াশুনা চালিয়ে নিতে পারবে। শিক্ষা-প্রতিষ্ঠানে গবেষণা বৃদ্ধি পাবে। নিত্য-নতুন প্রযুক্তির সঙ্গে চট্টগ্রামবাসী পরিচিত হবে।

আওয়ামী লীগের আমলে চট্টগ্রামে কোনো উন্নয়ন হয়নি বলে অভিযোগ করেন ধানের শীষের মেয়র প্রার্থী শাহাদাত হোসেন। তিনি বলেন, নগরীতে প্রতিদিন রাস্তা কাটা হচ্ছে রাস্তা। আমি মেয়র নির্বাচিত হলে যখন-তখন সড়ক কাটতে দিবো না বিভিন্ন সেবা সংস্থাকে। পরিকল্পিত নগর হবে। সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীদের সবসময় সড়কে থাকার ব্যবস্থা করবো। দিনের ময়লা, দিনেই পরিষ্কার রাখার ব্যবস্থা করবো। চট্টগ্রাম নগরকে এমনভাবে গড়ে তুলবো, যাতে অন্য সিটির মানুষেরা চট্টগ্রামকে দেখতে আসে।

পথসভায় বক্তব্য রাখেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম।

গণসংযোগে উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য জয়নাল আবেদিন জিয়া, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, সদরঘাট থানা বিএনপির সভাপতি ও পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাজী মো. সালাউদ্দিন, নগর বিএনপি নেতা মশিউল আলম স্বপন, মো. আলী, সদরঘাট থানা বিএনপির সাধারণ সম্পাদক ও পূর্ব মাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান, মহিলা কাউন্সিলর প্রার্থী কামরুন্নাহার লিজা, আরজুন নাহার মান্না প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর