বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২ | ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা চট্ট-মেট্টো

চসিক নির্বাচনের ৯ দিন আগে পাঁচ থানার ওসি বদল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ জানুয়ারি, ২০২১ ১১:১১ : পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ৯ দিন আগে নগরীর পাঁচ থানার ওসি বদল করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি)  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর এ বদলির আদেশ দেন। নির্বাচন কমিশনের নির্দেশে এ রদবদল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গুরুত্বপূর্ণ এসব থানার ওসি পদে রদবদল নিয়ে নগরজুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

যে পাঁচটি থানায় ওসি রদবদল করা হয়েছে সেগুলো হলো-কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিনকে ডবলমুরিং থানায়, ডবলমুরিং থানার সদীপ কুমার দাশকে সিএমপি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। বাকলিয়া থানার মোহাম্মদ নেজাম উদ্দিনকে কোতোয়ালি থানায়, চকবাজার থানার রুহুল আমিনকে বাকলিয়া থানায়, চান্দগাঁও থানার আতাউর রহমান খোন্দকারকে চকবাজার থানায় এবং ডিবি উত্তরের পরিদর্শক মোস্তাফিজুর রহমানকে চান্দগাঁও থানার ওসির দায়িত্ব দেয়া হয়েছে।

গত ১২ জানুয়ারী নগরীর ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডে মোগলটুলি এলাকায় আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের গণসংযোগে গুলি বর্ষণ করেন বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। গোলগুলিতে একজনের মৃত্যু হয়। এ ঘটনায় গ্রেপ্তার করা হয় আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী সাবেক কাউন্সিলর আব্দুল কাদেরকে।

দলীয় সূত্রে জানা গেছে, এ ঘটনায় ২৮ নম্বর পাঠানটুলী ওয়ার্ডের আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর নির্বাচন কমিশনে ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশের বিরুদ্ধে অভিযোগ জমা দেয়। অভিযোগের প্রেক্ষিতে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।


আরও খবর