শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে আ’লীগ কাউন্সিলর প্রার্থীর গণসংযোগে গুলি, নিহত ১


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১২ জানুয়ারি, ২০২১ ১০:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীর ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুরের গণসংযোগে হামলা হয়েছে। হামলায় গুলিতে আজগর আলী বাবুল (৫৫) নামে নজরুল ইসলাম বাহাদুরের এক সমর্থক মারা গেছেন। এছাড়া মাহবুব নামের তার আরও এক সমর্থক আহত হয়েছেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডের মগপুকুর পাড় এলাকায় এ ঘটনা ঘটে।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর জানিয়েছেন, বিদ্রোহী প্রার্থী আবদুল কাদেরের উপস্থিতিতে সন্ত্রাসীরা গুলি চালিয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, আজগর আলী বাবুলকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে নগরীর মেহেদীবাগ এলাকার একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আহত মাহবুবকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর সন্ধ্যায় মোগলটুলী এলাকায় গণসংযোগ করছিলেন। তার গণসংযোগের বহরে আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী ছিলেন। হঠাৎ গণসংযোগের পেছন থেকে ১০-১৫ জন সশস্ত্র যুবক ১০-১৫ রাউন্ড অতর্কিত গুলি চালায়। এতে আজগর আলী বাবুল ও মাহবুব গুলিবিদ্ধ হয়।

সংঘর্ষের সময় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এসময় দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নজরুল ইসলাম বাহাদুর বলেন, ‘আমি সন্ধ্যায় মোগলটুলি এলাকায় গণসংযোগ করছিলাম। গণসংযোগের পেছনে হঠাৎ করে ১০-১৫ জন যুবক গুলি ছুঁড়তে শুরু করে। আবদুল কাদেররের উপস্থিতিতে সন্ত্রাসীরা আমাদের ওপর হামলা চালায়। এতে বাবুল নামে আমার একজন কর্মী নিহত হয়েছেন। মাহবুব নামে আরেকজন কর্মী আহত হয়েছেন।’

এ বিষয়ে জানতে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী  আবদুল কাদেরের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভি করেননি।

ডবলমুরিং থানার সদীপ কুমার দাশ জানান, গোলাগুলির ঘটনায় আজগর নামে একজন মারা গেছেন। তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। তার বুকে গুলি লাগে। অপর একজনকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

সিটি করপোরেশন ২৮ নম্বর পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন নজরুল ইসলাম বাহাদুর। তিনি প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী। সদ্য সাবেক কাউন্সিলর আবদুল কাদের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত। নির্বাচনের প্রথম তফসিল ঘোষণার পর থেকে দুই প্রার্থীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর