fbpx





বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২ | ২১ আশ্বিন, ১৪২৯ | ৯ রবিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা দেশজুড়ে

সাঈদ খোকনকে থোড়াই কেয়ার! মেয়র তাপস বললেন…


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১০ জানুয়ারি, ২০২১ ১২:১৫ : অপরাহ্ণ

সাবেক মেয়র সাঈদ খোকন তাকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তার কোনো গুরুত্ব বহন করে না বলে সাফ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা জানাতে যান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে ফজলে নূর তাপসের কাছে সাবেক মেয়র সাঈদ খোকনের বক্তব্যের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এ কথা বলেন।

শনিবার (৯ জানুয়ারি) রাজধানীতে এক মানববন্ধনে শেখ ফজলে নূর তাপস মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে দাবি করেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। লিখিত বক্তব্যে সাঈদ খোকন বলেন, ‘দক্ষিণ সিটির বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস তার পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। মেয়র তাপস দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব, রাঘব-বোয়ালদের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত হতে হবে। তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিতে হবে।’

দায়িত্বশীল কোনও পদে থেকে ‘ব্যক্তিগত আক্রোশের’ কোনো বক্তব্যের ব্যাখ্যা দেওয়াটা সমীচীন নয় বলে মন্তব্য করে মেয়র তাপস বলেন, ডিএসসিসির সাবেক মেয়র সাঈদ খোকন যা বলেছেন, সেটা তার ব্যক্তিগত অভিমত। এটার কোনো গুরুত্ব বহন করে না।

মেয়র তাপস বলেন, কেউ যদি উৎকোচ নেয়, ঘুষ নেয়, কাজ পাইয়ে দিবে এমন আশা দিয়ে কমিশন বাণিজ্য করে, সরকারি অর্থ আত্মসাৎ করে, ঋণ দেয়ার জন্য কমিশন বাণিজ্য করে এবং সরকারি প্রভাব ব্যবহার করে কারও কাছ থেকে কোনও কিছু জিম্মি করে অথবা কাউকে কিছু দেয়ার প্রতিশ্রুতিতে অর্থ গ্রহণ করে তাহলে সেই ক্ষেত্রে দুর্নীতি হয়। এছাড়া আনিত অভিযোগ কোনোভাবেই বস্তুনিষ্ঠ বক্তব্য নয়।

সাবেক মেয়র সাঈদ খোকন বর্তমান মেয়রের বিরুদ্ধে স্থানীয় সরকার আইন ভঙ্গ এবং সিটি করপোরেশনের কর্মীদের বেতন পরিশোধ করতে না পারার বিষয়ে অভিযোগ করেছেন।

এ বিষয়ে মেয়র তাপস বলেন, এটি তার ব্যক্তিগত মতামত। কর্মীদের বেতন দিতে না পারার বিষয়ে অভিযোগের কথা নিছক একটি ভ্রান্ত কথা। এ কথার বাস্তবিক কোনও ভিত্তি নেই।


আরও খবর