বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা চসিক নির্বাচন স্পেশাল

নির্বাচনের মাঠ ‘সমান’ নেই বলছেন বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১০ জানুয়ারি, ২০২১ ১০:১১ : অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন অভিযোগ করে বলেছেন, নিবার্চনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই। ‘কথা ছিল সব প্রার্থীর জন্য নিবার্চনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে। অথচ দেখা যাচ্ছে, ক্ষমতাসীন সরকারী দলের মেয়র প্রার্থী যেখানে যাচ্ছেন সেখানেই পুলিশ সাপোর্ট পাচ্ছেন। বিভিন্ন জায়গায় প্রশাসনিক সুবিধা পাচ্ছেন। প্রতিদিন ৩০-৩৫টি গাড়ীর বহর নিয়ে নিবার্চনী প্রচারণায় অংশ নিচ্ছেন। এটা কি লেভেল প্লেয়িং ফিল্ড হলো?’-প্রশ্ন রাখেন ধানের শীষের মেয়র প্রার্থী।

রোববার (১০ জানুয়ারী) দুপুরে নগরীর পাঁচলাইশ ৩ নম্বর ওয়ার্ড এলাকায় গণসংযোগকালে এক পথসভায় এসব কথা বলেন ডা. শাহাদাত।

ডা. শাহাদাত হোসেন বলেন, আমরা চাই, একটি সুন্দর ও সুষ্ঠু ভোট হোক। কিন্তু সরকারী দলের প্রার্থী যদি এসব অনিয়ম করে তাহলে ভোটারদের কেন্দ্রে যেতে অনীহা সৃষ্টি হবে। মানুষের মধ্যে ভয়ভীতির সঞ্চালন হবে। তাই নিবার্চন কমিশনার ও প্রশাসনের দায়িত্ব ভোটারদের কেন্দ্রে নিতে পরিবেশ সৃষ্টি করার।

চট্টগ্রামকে একটি পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলতে শিক্ষা ও স্বাস্থ্যখাতে উন্নয়নের কথা উল্লেখ করে ধানের শীষের মেয়র প্রার্থী বলেন, চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে আরবান হেলথ সেন্টারগুলো চালু করতে পারলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপর কিছুটা হলেও চাপ কমতো। তাই আরবান হেলথ সেন্টার, চাইল্ড কেয়ারগুলো বাড়ানোর পরিকল্পনা নিতে হবে। করোনা মহামারীর মধ্যে একটি স্পেশালিষ্ট হেলদি স্মার্ট সিটি গড়ে তোলার জন্য আমি কাজ করে যাবো।

পথসভায় আরও বক্তব্য রাখেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন নগর বিএনপির সদস্য এরশাদ উল্লাহ, যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, আর ইউ চৌধুরী শাহীন,মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, নগর বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক সামছুল আলম, জি এম আইয়ুব খাঁন, বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, নগর বিএনপির সবেক সহ দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, বায়েজিদ থানা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম প্রমুখ।

আতুরার ডিপু নুর টাওয়ারের সামনে থেকে ডা. শাহাদাত গণসংযোগ শুরু হয়। তুলা কোম্পানি, ঈদগাঁ মোড়, চালিতাতলী বাজার, বোর্ড অফিস, নেজামে হামচা, অক্সিজেন কুয়াইশ সংযোগ সড়ক, ওয়াজেদিয়া, হরিপুর, নয়াহাট, ফকিরাবাদ, কয়লারঘর, অক্সিজেন, পাঠানপুর,শহীদ নগর হয়ে বেলতল মোড়ে তার এই গণসংযোগ শেষ হয় । গণসংযোগকালে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষের সাথে কুশল বিনিময় করে ধানের শীষে ভোট প্রার্থনা করেন।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর