বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯ | ৭ জিলহজ, ১৪৪৩

মূলপাতা ইসলামী দল

হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল ইসলাম জিহাদী, কমিটিতে যুক্ত হলেন আরো ৮১ জন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ ডিসেম্বর, ২০২০ ৭:২৬ : অপরাহ্ণ

নুরুল ইসলাম জিহাদীকে হেফাজতে ইসলামের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে ঘোষণা করা হয়েছে। তিনি ঢাকা খিলগাও জামিয়া ইসলামিয়া মাখজাুনুল উলূম মাদ্রাসার প্রিন্সিপাল। আজ শনিবার (২৬ ডিসেম্বর) হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিবের নাম ঘোষণা করেন। একই সাথে হেফাজতের কার্যনির্বাহী কমিটির আরো ৮১ জন সদস্যরে নাম এবং ঢাকা ও চট্টগ্রাম মহানগর হেফাজতের নতুন আংশিক কমিটিও ঘোষণা করা হয়েছে।

গত ২৩ ডিসেম্বর দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় হেফাজত নেতৃবৃন্দের এক বৈঠকে হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব নির্বাচন করা হয় বলে জানিয়েছেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী। রাজনীতি সংবাদকে তিনি জানান, হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর উপস্থিতিতে ওই বৈঠকে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সদস্য সংখ্যা আরো ৮১ জন বাড়িয়ে ২০১ সদস্য করা হয়েছে। এছাড়া বৈঠকে ঢাকা ও চট্টগ্রাম মহানগর হেফাজতের নতুন নেতৃবৃন্দের নাম চূড়ান্ত করা হয়।

হেফাজতের মহাসচিব নূর হোসাইন কাসেমী গত ১৩ ডিসেম্বর মারা যান। তার মৃত্যুর ১০ দিনের মাথায় হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব নির্বাচন করা হলো। হেফাজতের পরবর্তী সম্মেলন পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানান আজিজুল হক ইসলামাবাদী।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর হেফাজতের প্রতিনিধি সম্মেলনে সংগঠনের নতুন আমির ও মহাসচিবসহ ১২০ জন নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হয়। সম্মেলনে ৩২ জন নায়েবে আমির, ৪ জন যুগ্ম মহাসচিব ও ১৮ জন সহকারী মহাসচিবের নাম ঘোষণা করা হয়।

এক মাস পর কমিটির পরিধি বৃদ্ধি করা হলো।

কমিটিতে অন্তর্ভূক্ত হলেন যারা:

সিনিয়র নায়েবে আমীর: আতাউল্লাহ হাফেজ্জি

নায়েবে আমির: আব্দুল্লাহ মুহাম্মদ হাসান (পীর সাহেব বাহাদুরপুর), আব্দুস সবুর (শায়খুল হাদীস বগুড়া), আফজালুর রহমান ফেনী, আব্দুল বাছির সুনামগঞ্জ, আইয়ুব বাবুনগর, মহিউল ইসলাম বোরহান রেঙ্গা মাদরাসা, আব্দুল বাছেত আজাদ হবিগঞ্জ ও আব্দুল হালিম (বরিশাল)

যুগ্ম মহাসচিব: ফজলুল করীম কাসেমী, শফিক উদ্দীন, হাবীবুল্লাহ মিয়াজী ও খালেদ সাইফুল্লাহ আইয়ুবী

সহকারী মহাসচিব: মুফতী সাইফুদ্দিন কাসেমী, মুশতাকুন নবী কাসেমী ও মুফতী সাখাওয়াত হোসাইন রাজী

সহকারী সাংগঠনিক সম্পাদক: মুহিব্বুল্লাহ ময়মনসিংহ, সানাউল্লাহ মাহমুদী বরিশাল ও রেজাউল করীম রংপুর

তথ্য ও গবেষণা সম্পাদক: কবি মুহিব খান

সহকারী তথ্য ও গবেষণা সম্পাদক: আব্দুল্লাহ নাজীব, প্রফেসর ড. শেখ মুহাম্মদ ইউসুফ ঢা.বি

সহকারী অর্থ সম্পাদক: সুহাইল সালেহ

সহকারী প্রচার সম্পাদক: সুলতান মহিউদ্দীন ও কামরুল ইসলাম কাসেমী

সহকারী আইন বিষয়ক সম্পাদক: অ্যাডভোকেট মিজানুর রহমান ও অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন

সহকারী সমাজকল্যান সম্পাদক: মুহাম্মদ শফি ও জাকির হুসাইন কাসেমী

সহকারী দাওয়াহ বিষয়ক সম্পাদক: কেফায়াতুল্লাহ আযহারী ও ওমর ফারুক ফরিদী

সহকারী আন্তর্জাতিক সম্পাদক: হুসাইন মুহাম্মদ শাহজাহান ইসলামাবাদী, ফয়েজ আহমদ লন্ডন ও ওবাইদুল্লাহ কাতার

সহকারী বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: ড. শহিদুল ইসলাম ফারুকী
সহকারী ত্রান ও পুনর্বাসন সম্পাদক: জুনায়েদ বিন ইয়াহইয়া।

সদস্য: এনামুল হক কাসেমী বসুন্ধরা, কামরুজ্জামান ফরিদপুর, আব্দুল হামিদ কুষ্টিয়া, শব্বির আহমদ শরীয়তপুর, নজরুল ইসলাম সিরাজগঞ্জ, সানাউল্লাহ কামরাঙ্গিচর, ফজলুল করীম রাজু বগুড়া, নাসিরুল্লাহ যশোর, আব্দুল আযিয টাঙ্গাইল, আবুল কাসেম, আব্দুল কাইয়ুম নেত্রকোনা, ফজলুর রহমান গাজীপুর, মনিরুজ্জামান বায়তুন-নূর, শওকত হোসেন সরকার নরসিংদী, আব্দুল্লাহ সাভার, মুফতী দ্বিন মুহাম্মদ আশরাফ কুমিল্লা, আবু ইউসুফ কেরানীগঞ্জ, তোফাজ্জল হুসাইন মিয়াজি, আব্দুল কাইয়ুম সুবহানী, শেহাব উদ্দিন, আলমগীর মাসউদ রাউজান, আব্দুল্লাহ চন্দ্রদিঘলিয়া, হাসান ফারুক গজারিয়া, মুহাম্মদ সোহেল চৌধুরী, ইউসুফ সাদেক, শোয়াইব চৌধুরী তরিকুল ইসলাম নওগাঁ, ওহিদুল আলম উত্তরা, মুফতী আব্দুল মালেক, সালাহ উদ্দিন মানিকগঞ্জ, আবুল কাসেম পটুয়াখালী, মনসুর ও নূর মুহাম্মদ।

উপদেষ্টা মন্ডলীর সদস্য: মুফতী ফয়জুল্লাহ পীর সাহেব মাদানীনগর, আব্দুল হক খতীব ময়মনসিংহ, প্রফেসর হামীদুর রহমান ঢাকা, মোবারক উল্লাহ বি-বাড়ীয়া, মুফতী দেলওয়ার হুসাইন ঢাকা, হাফেয সাআদত হুসাইন রাঙ্গুনিয়া, হিফজুর রহমান মুহাম্মদপুর, মুহসিন আহমদ সাহেবজাদা শয়খে কৌড়িয়া, হেলাল উদ্দীন ফরিদপুর, মজদুদ্দিন আহমদ সিলেট, মুফতী শফিকুল ইসলাম সাইনবোর্ড, মুহাম্মদ মুসলিম কক্সবাজার ও শাহাব উদ্দিন মদুনাঘাট।

ঢাকা মহানগর কমিটি : সভাপতি জুনায়েদ আল হাবীব, সেক্রেটারি মামুনুল হক

চট্টগ্রাম মহানগর কমিটি : সভাপতি তাজুল ইসলাম (পীর সাহেব ফিরোজশাহ), সেক্রেটারি লোকমান হাকীম।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর