বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা বিএনপি

সব কমিশনার বিএনপি-সমর্থক হয়েও লাভ কী? কমিশনতো ভোট দেবে না, প্রশ্ন কাদেরের


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২১ ডিসেম্বর, ২০২০ ৩:১৮ : অপরাহ্ণ

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নির্বাচন কমিশন নিয়ে কথা বলে অথচ কমিশনে তাদের প্রস্তাবিত একজন সদস্য রয়েছে।’ তিনি প্রশ্ন রাখেন, ‘কমিশনের সব সদস্য বিএনপি-সমর্থক হয়েও লাভ কী? প্রধান নির্বাচন কমিশনার থেকে শুরু করে সকল কমিশনার যদি বিএনপির হয়, কমিশনতো ভোট দেবে না, ভোট দেবে জনগণ। কিন্তু তারাতো ভোটারদের আস্থা হারিয়ে ফেলেছে।’

আজ সোমবার (২১ ডিসেম্বর) দুপুরে মহান বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালাচ্ছে। জনগণ তাদেরকে বারবার প্রত্যাখ্যান করেছে। উপনির্বাচনে প্রচারণা না চালিয়ে, পোলিং এজেন্ট না দিয়ে, ভোটকেন্দ্রে না এসে ভোটের দিন হঠাৎ করে দুপুরে প্রত্যাখ্যান করা তাদের অপকৌশলের অংশ। নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার অপকৌশল কিন্তু এরই মধ্যে মরচে ধরে গেছে, ভোঁতা হয়ে গেছে।

বিএনপি এখন উভয় সংকটে উল্লেখ করে তিনি বলেন, তারা একদিকে অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত অপরদিকে দলের ভেতরেও মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ সংকটে। ঘরোয়া সংকট মোকাবিলায় বিএনপি এখন হিমশিম খাচ্ছে। বিএনপির এখন দেশ ও জনগণের কথা ভাববার সময় নেই।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, দেশ এখন উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিটি জনপদে উন্নয়নের ছোঁয়া। আপনারা দেখতে না পেলেও জনগণ দেখতে পাচ্ছে। আপনারাতো দিনের আলোতেও রাতের অন্ধকার দেখতে পান। দেশে কোন দুঃশাসন নেই। শেখ হাসিনার নেতৃত্বে সুশাসনের দিকে আমাদের যে অভিযাত্রা তাতে সমালোচনা না করে সহযোগী হোন। গণতন্ত্রের এগিয়ে যাওয়ার পথকে মসৃণ করতে দায়িত্বশীল গঠনমূলক রাজনৈতিক দলের ভূমিকা পালন করুন।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাহবুব-উল আলম হানিফ, যুগ্ম সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর