শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২ | ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ১৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

ষড়যন্ত্র করে লাভ হবে না, ঐক্য অনেক সুদৃঢ়, কুচক্রী মহলকে বার্তা সেনাপ্রধানের


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০২০ ৬:৩০ : অপরাহ্ণ

সেনাবাহিনীর ঐক্য ভাঙতে দেশ ও বিদেশে একটি গোষ্ঠী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে জানিয়ে সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে সেনাবাহিনীর ঐক্য অনেক বেশি সুদৃঢ়। ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না।

আজ রোববার (২০ ডিসেম্বর) সকালে বাংলাদেশ সেনাবাহিনীতে নবগঠিত মিলিটারি ডেন্টাল কোরের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়ে সেনাপ্রধান এ কথা বলেন।

জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশ ও বিদেশের মাটিতে সেনাবাহিনী সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে চলেছে। সেনাবাহিনীর সুনাম ধ্বংস করতে যারা ষড়যন্ত্র করছে, তাদের বিচারের মুখোমুখি করা হবে বলে জানান তিনি।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘কুচক্রী মহলের বোঝা উচিত বাংলাদেশ সেনাবাহিনী অতীতের চেয়ে অনেক বেশি পরিপক্ব, প্রশিক্ষিত এবং পেশাদার সেনাবাহিনী। যাদের এত প্রপাগাণ্ডা ও গুজব ছড়িয়েও বিন্দুমাত্র বিভ্রান্তি সৃষ্টি করা সম্ভব হয়নি। আমি সবাইকে সব ধরনের প্রপাগাণ্ডা, গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে সতর্ক থাকার নির্দেশ প্রদান করছি।’

২০১৭ সালে সরকার ঘোষিত ফোর্সেস গোল ২০৩০-এর অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্র ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। আজ ঢাকা সেনানিবাসে এর পতাকা উত্তোলন অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

সূত্র: এনটিভি


আরও খবর