মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ২৪ মাঘ, ১৪২৯ | ১৫ রজব, ১৪৪৪

মূলপাতা আওয়ামী লীগ

মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা প্রশ্নে আপোষ নয়, ভাস্কর্যবিরোধীদের ইঙ্গিত করে কাদেরের বার্তা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৬ ডিসেম্বর, ২০২০ ১২:১২ : অপরাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে কওমি আলেমদের বৈঠক প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বঙ্গবন্ধুও পাকিস্তানিদের সঙ্গে বৈঠক করেছেন, তারা কি চেয়েছিল, তা জানতে। তাদের (কওমি আলেম) সঙ্গে বৈঠকটা করা হয়েছে, কারণ আমরা জানতে চাই, তারা কী চায়। আমাদের যে আদর্শ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা প্রশ্নে আমরা কোনও আপোষ করবো না। সেটাও আমরা তাদের জানিয়ে দিতে পারি। তা নাহলে বৈঠক কেন?’

মহান বিজয় দিবস উপলক্ষে আজ বুধবার (১৬ ডিসেম্বর) সকালে তিনি সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় এ কথা বলেন।

ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে সম্প্রতি দেশে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে ১৫ ডিসেম্বর রাতে বৈঠক করেছেন দেশের শীর্ষস্থানীয় কওমি আলেমরা। বৈঠকে তারা ভাস্কর্য না বানানোসহ পাঁচ দফা দাবি তুলে ধরেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের যে আদর্শ, মুক্তিযুদ্ধের মূল্যবোধ, স্বাধীনতার আদর্শ- এই প্রশ্নে কোনো আপস আমরা করব না। আমাদের আজকের শপথ হবে, শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধের সব শক্তিকে ঐক্যবদ্ধ করে, আজ সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ ডালপালা বিস্তার করেছে; সাম্প্রদায়িক সে বিষবৃক্ষকে আমরা সমূলে উৎপাটিত করব।


আরও খবর