বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা বিএনপি

আওয়ামী লীগ সব সময় প্রতারণার রাজনীতি করেছে, ফুঁসছেন ফখরুল


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৬ ডিসেম্বর, ২০২০ ৫:১৫ : অপরাহ্ণ

‘আওয়ামী লীগ সব সময় একটি প্রতারণার রাজনীতি করেছে। তারা মুখে গণতন্ত্রের কথা বলেছে, কিন্তু কাজে তারা স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা করতে চেয়েছে। ক্ষমতায় যাওয়ার জন্য তারা সবসময় অনৈতিক কার্যকলাপ করেছে। তারা এখন সম্পূর্ণ বেআইনিভাবে ক্ষমতা দখল করে বসে আছে।’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন বক্তব্যের ঝাঁঝেই ঘায়েল করার চেষ্টা করলেন ক্ষমতাসীন দলকে।

বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধ থেকে শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণের পর সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

দেশে এখন ‘শ্বাসরুদ্ধকর অবস্থা’ বিরাজ করছে বলে মন্তব্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগ স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে না। বিশ্বাস করে না বলেই তারা স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে অপমান করে এবং গণতন্ত্রকে বিশ্বাস করে না বলে তারা গণতন্ত্র নেত্রী দেশনেত্রীকে কারারুদ্ধ করে রেখেছেন।’

বিএনপি মহাসচিবের অভিযোগ, গণতন্ত্রের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। ৩৫ লক্ষ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে, ৫‘শ উপরে মানুষ গুম হয়ে গেছে, হাজার হাজার গণতন্ত্রকামী মানুষ তারা আজকে নিহত হয়েছে। আজকে দেশে একটা শ্বাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে।

মির্জা ফখরুল বলেন, এই অবস্থা থেকে বেরিয়ে আসার জন্যে জনগন আজকের দিনে আবার নতুন করে শপথ গ্রহন করছে যে, আরেকটি মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে তারা অবশ্যই দেশকে মুক্ত করবে। মানুষের গণতন্ত্রকে মুক্ত করবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবে এবং গণতান্ত্রিক একটি রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করবে। তাই একটি নিরপেক্ষ সরকারের নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে এদেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আমরা শপথ গ্রহণ করেছি।

এ সময়ে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, আমিনুল হক, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শহীদুল ইসলাম বাবুল, আমিরুজ্জামান শিমুল, আকরামুল হাসানসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর