মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ২৪ মাঘ, ১৪২৯ | ১৫ রজব, ১৪৪৪

মূলপাতা ইসলামী দল

সরকারের সঙ্গে শত্রুতা সৃষ্টি করতে চায় না হেফাজত, বার্তা নূর হোসাইন কাসেমীর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ ডিসেম্বর, ২০২০ ৯:৪৯ : পূর্বাহ্ণ

সরকারের সঙ্গে কোনো প্রকার শত্রুতা সৃষ্টি করা হেফাজতের উদ্দেশ্য নয় বলে বার্তা দিয়েছেন সংগঠনটির নবনির্বাচিত মহাসচিব নূর হোসাইন কাসেমী। তিনি প্রধানমন্ত্রী ও সরকারের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কোন ষড়যন্ত্রকারী মহল যেন উস্কানী দিয়ে দেশের শান্তি শৃঙ্খলা ও স্থিতিশীলতা বিনষ্ট করার সুযোগ না পায়।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী ও যুগ্ম মহাসচিব মামুনুল হক এবং ইসলামী আন্দোলনের নায়েবে আমির ফয়জুল করীমের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে নূর হোসাইন কাসেমী বলেন, আমরা দেখতে পাচ্ছি, ইসলামবিদ্বেষী গোষ্ঠী সরকারকে আলেমদের সঙ্গে সংঘাতে জড়াতে ভুল প্ররোচনা দিচ্ছে এবং সেইসঙ্গে সরকারদলীয় সংগঠনগুলোর কিছু নেতাও ওলামায়ে কেরামের বিরুদ্ধে বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ইসলামবিদ্বেষী একটি অশুভ শক্তি আলেম-ওলামা ও তাওহিদী জনতার বিরুদ্ধে মিথ্যাচার, কটূক্তি ও আক্রমণাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছে। দেশব্যাপী ওয়াজ-মাহফিলে প্রশাসনিক বাধাদানের ঘটনাও ঘটছে। এর ধারাবাহিকতায় হেফাজত আমীরসহ দেশবরেণ্য তিন জন আলেমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি ভূঁইফোড় সংগঠন রাষ্ট্রদ্রোহিতার মিথ্যা মামলা দায়ের করেছে।

নূর হোসাইন কাসেমী বলেন, বাংলাদেশের সংবিধানে নাগরিকদের ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। সুতরাং ধর্মের সঠিক ব্যাখ্যাদান ও গোমরাহীর পথ পরিহারের আহ্বান জানানো আলেম সমাজের সাংবিধানিক অধিকার এবং ধর্মীয় কর্তব্য।

হেফাজত আমীরসহ দেশবরেণ্য তিন জন আলেমের বিরুদ্ধে করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারসহ ওয়াজ-মাহফিলে বাধাদান এবং আলেম-উলামাদের বিরুদ্ধে সব অপপ্রচার বন্ধের জোর দাবি জানান তিনি।


আরও খবর