বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ | ২২ অগ্রহায়ণ, ১৪২৯ | ১২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা জাতীয়

ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান!


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২০ ১১:৩২ : অপরাহ্ণ

দীর্ঘদিন শূন্য থাকার পর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে অবশেষে নতুন প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়া হচ্ছে। একই সাথে আরও কয়েকটি মন্ত্রণালয়ে রদবদল আসতে পারে বলে গুঞ্জন চলছে।

নতুন ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলালের নাম সোমবার সন্ধ্যা থেকে রাজনৈতিক অঙ্গণে আলোচনা হচ্ছে।

নতুন ধর্ম প্রতিমন্ত্রী মঙ্গলবার (২৪ নভেম্বর) বঙ্গভবনে শপথ নিতে পারেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে গত ১৪ জুন টেকনোক্র্যাট কোটায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব শেখ আব্দুল্লাহ মৃত্যুবরণ করলে মন্ত্রীসভায় উক্ত পদটি শূন্য হয়ে পড়ে।

আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ইতোমধ্যে ফরিদুল হক খান দুলালকে শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে পোস্ট করছেন।

ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

গত বছর ১৩ জুলাই সর্বশেষ মন্ত্রিসভার সম্প্রসারণ হয়। ওই দিন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ নেত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। আর প্রতিমন্ত্রী ইমরান আহমদ পদোন্নতি পেয়ে মন্ত্রী হন। তারপর মন্ত্রিসভায় আর নতুন কেউ যুক্ত হননি। কোনো রদবদলও হয়নি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর গত বছরের ৭ জানুয়ারি আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে।

ওই দিন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী নিয়ে ৪৭ সদস্যের মন্ত্রিসভার যাত্রা শুরু হয়। বর্তমানে মন্ত্রিসভার সদস্য ৪৮।


আরও খবর