রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২ | ১০ আশ্বিন, ১৪২৯ | ২৮ সফর, ১৪৪৪

মূলপাতা আন্তর্জাতিক

বাইডেন সরকারে মন্ত্রী হতে পারেন বাঙালি অরুণ মজুমদার


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ নভেম্বর, ২০২০ ১০:৩০ : অপরাহ্ণ

জো বাইডেনের মন্ত্রিসভায় একজন বাঙালি ঠাঁই পেতে পারেন। নিউ ইয়র্ক টাইমস, ওয়াশিংটন পোস্ট, দ্য স্ট্যানফোর্ড ডেইলি জানিয়েছে, বাইডেনের মন্ত্রিসভায় অরুণ মজুমদারের থাকার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, অরুণ মজুমদার এনার্জি বা জ্বালানিমন্ত্রী হতে পারেন।

পশ্চিমবঙ্গের বাসিন্দা অরুণ মজুমদার বম্বে আইআইটি থেকে পাস করে মার্কিন মুলুকে পাড়ি জমান। সেখানকার ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। বর্তমানে তিনি স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ও মেটিরিয়াল সায়েন্সের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

বর্তমানে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের এনার্জি বিষয়ক উপদেষ্টা হিসেবে কর্মরত আছেন তিনি। এর আগে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার শাসনামলে অ্যাডভান্সড রিসার্চ প্রোজেক্ট এজেন্সি-এনার্জির (এআরপিএ-ই) প্রতিষ্ঠাতা অধিকর্তা ছিলেন।

ওয়াশিংটন পোস্টের খবর অনুযায়ী, তিনি দুই দলের কাছেই জনপ্রিয়। তাই তিনি এনার্জিমন্ত্রী হলে সিনেটের অনুমোদন পাওয়া সহজ হবে। তাই তিনি এনার্জিমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে। তবে সম্ভাব্য এনার্জিমন্ত্রী হিসাবে আরো তিনজনের নাম নিয়েও আলোচনা হচ্ছে।

এক বঙ্গসন্তানের যুক্তরাষ্ট্রে মন্ত্রী হওয়ার সম্ভাবনা দেখা দেয়ায় পশ্চিমবঙ্গে হইচই শুরু হয়েছে। অনেকেই দাবি করছেন, অরুণ মন্ত্রী হতে পারলে সেটা হবে, বাঙালির মেধা ও বুদ্ধির জয়। বাঙালির মেধা স্বীকৃতি পাবে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর