বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯ | ৭ জিলহজ, ১৪৪৩

মূলপাতা আওয়ামী লীগ

বিএনপিকে যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে শিক্ষা নেওয়ার আহ্বান তথ্যমন্ত্রীর


প্রকাশের সময় :১৩ নভেম্বর, ২০২০ ১২:১৬ : পূর্বাহ্ণ

রাজনীতি সংবাদ প্রতিবেদন

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপিকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘বিএনপি কয়েকদিন আগে বলেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে আওয়ামী লীগকে শিক্ষা নেওয়ার জন্য। আমি বিএনপিকে বলবো, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে তাদের শিক্ষা নিতে।’

বৃহস্পতিবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। বাংলাদেশ স্বাধীনতা পরিষদের কেন্দ্রীয় কমিটি এ আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে হাছান মাহমুদ বলেন, ‘আজ উত্তরা ও সিরাজগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিএনপি জানে যে তারা এই নির্বাচনে পরাজিত হবে। বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করার মূল উদ্দেশ্য হচ্ছে নির্বাচনকে বিতর্কিত করা এবং নির্বাচন শেষে একটা অভিযোগ নিয়ে হাজির হওয়া। বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার সংস্কৃতি লালন করছে।

বিএনপিকে উদ্দেশ্য করে তথ্য মন্ত্রী আরও বলেন, বিএনপি যে পথে হাঁটছে, নির্বাচন বানচাল করার জন্য তারা অতীতে যেভাবে মানুষ পুড়িয়ে হত্যা করেছে, এখন নির্বাচনকে বানচাল করতে ব্যর্থ হয়ে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালিয়েছে। কিন্তু দেশের মানুষ তা প্রত্যাখ্যান করেছে। সুতরাং আজকের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টাও মানুষ প্রত্যাখ্যান করবে।

নূর হোসেনের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, নূর হোসেন নিজের জীবন দিয়ে, নিজের জীবন্ত পোস্টারকে চির অবিস্মরণীয় করে রেখে গেছেন। বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে নূর হোসেনের নাম রক্তাক্ষরে লেখা থাকবে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর