বুধবার, ৬ জুলাই, ২০২২ | ২২ আষাঢ়, ১৪২৯ | ৬ জিলহজ, ১৪৪৩

মূলপাতা বিএনপি

বাসে আগুনের ঘটনা পূর্ব পরিকল্পিত ও উদ্দেশ্যমূলক : ফখরুল


প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২০ ১১:২২ : অপরাহ্ণ

রাজনীতি সংবাদ প্রতিবেদন

ঢাকা-১৮ আসনে উপনির্বাচনের দিন রাজধানীর বিভিন্ন স্থানে বাসে অগ্নিসংযোগের জন্য সরকারের দিকে অভিযোগের আঙুল তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে তিনি বলেন, এ ঘটনা পূর্ব পরিকল্পিত ও উদ্দেশ্যমূলক। দুটি আসনের উপনির্বাচনের ভোটকেন্দ্র দখলের ঘটনাবলী আড়াল করতেই ক্ষমতাসীনরা রাজধানীতে বিভিন্ন গণপরিবহনে আগুন দিয়েছে।

বৃহস্পতিবার ঢাকা-১৮ আসনের পাশাপাশি সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ হয়। দুটি আসনে উপনির্বাচনে কারচুপির অভিযোগ তুলেছে বিএনপি।

ভোটগ্রহণ চলার মধ্যে রাজধানী ঢাকায় আজ দুপুরের দিকে হঠাৎ ছয়টি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টার মধ্যে পৃথক পৃথক এলাকায় এসব বাসে আগুন দেওয়া হয়। এর মধ্যে ফায়ার সার্ভিস জানায়, ছয়টি বাসে এবং পুলিশ জানায় পাঁচটি বাসে আগুন দেওয়া হয়েছে। তবে কোথাও কেউ হতাহত হয়নি।

ভোটগ্রহণে বাধা সৃষ্টি করতেই এ নাশকতা বলে পুলিশের দাবি।

ফখরুল বলেন, বিএনপি মনে করে আজ অনুষ্ঠিত ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন ছিল ক্ষমতাসীন আওয়ামী লীগের ন্যক্কারজনক ভোট ডাকাতি, জালিয়াতি, অনিয়ম, কারচুপি, সন্ত্রাস, বিরোধী দল তথা বিএনপি’র প্রার্থীদের এজেন্টদের ভোটকেন্দ্রে প্রবেশ করতে না দেওয়া।

বাসে আগুনের ঘটনাকে ব্যবহার করে বিএনপির উপর নতুন নিপীড়ন নেমে আসবে বলে আশঙ্কা প্রকাশ করে ফখরুল বলেন,
সরকার এসব দুষ্কর্মের মাধ্যমে পূর্বের মতোই বিএনপিকে হেয় প্রতিপন্ন করা ও এর দায়-দায়িত্ব বিএনপির নেতাকর্মীদের উপর ষড়যন্ত্রমূলকভাবে চাপিয়ে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করে হয়রানী করতে চায়।

তিনি বলেন, বিএনপি সুস্পষ্ট ভাষায় বলতে চায়, এধরনের ন্যক্কারজনক ঘটনার সাথে বিএনপি কখনোই জড়িত নয়। বিএনপি ষড়যন্ত্র ও সন্ত্রাসের রাজনীতিতে নয়, বরং জনগণের শক্তিতে বলীয়ান হয়ে রাজনীতি করে।

নয়া পল্টন থেকে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুকসহ কমপক্ষে ১২ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।

ফখরুল বলেন, কার্যালয় থেকে যারাই বের হচ্ছেন কিংবা প্রবেশ করছেন সবাইকে গ্রেফতার করা হচ্ছে। এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে। আমি এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর