রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ | ১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা নির্বাচন

এজেন্টদের বের করে দিয়েছে: জাহাঙ্গীর, ভোট ভালো হচ্ছে: হাবীব


প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২০ ১১:৪৭ : পূর্বাহ্ণ

রাজনীতি সংবাদ প্রতিবেদন
বিভিন্ন কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে ও ভোটারদের ভয়-ভীতি দেখাচ্ছে বলে অভিযোগ করেছেন ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবীব হাসান বলেছেন, সুন্দর পরিবেশে ভালো ভোট হচ্ছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টা থেকে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। সকাল ১০টার দিকে উত্তরার ৫ নম্বর সেক্টরের আই ই এস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিতে আসেন হাবীব হাসান। সকাল সাড়ে ৯টায় মালেকা বানু উচ্চ বিদ্যালয় ভোট দেন এস এম জাহাঙ্গীর হোসেন।

ভোটদান শেষে বিএনপি প্রার্থীএস এম জাহাঙ্গীর হোসেন উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘অতীতে আমরা যে অভিযোগ করেছি সে অভিযোগ সত্যি হয়েছে। আওয়ামী লীগ ঢাকার বাহিরে গাজীপুর, সাভারসহ ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে বহিরাগত লোক এনে প্রত্যেকটা ভোটকেন্দ্রে জড়ো করেছে। ভোটাররা সেখানে ভয়ে ভোট দিতে পারছে না। শুধু তাই নয়, ভয়-ভীতি দেখাচ্ছে।

পুলিশ কোনও সহযোগিতা করছে না অভিযোগ করে তিনি বলেন, আমাদের আমাদের পোলিং এজেন্টদের মারধর করে বের করে দিয়েছে। অনেক জায়গায় ভোটার তো দূরের কথা ধানের শীষের এজেন্টদেরও ঢুকতে দিচ্ছে না। প্রায় কেন্দ্র থেকে মারধর করে পোলিং এজেন্টদের বের করে দিয়েছে।’

ধানের শীষের প্রার্থী বলেন, ‘ভোটকেন্দ্রের ভেতরে কোনো বহিরাগত এবং কোনো প্রার্থীর ক্যাম্প করতে পারবে না কিন্তু প্রতিটি কেন্দ্রে প্রবেশ পথে নৌকার কৃত্রিম লাইন তৈরি করে রেখেছে। যার কারণে ভোটাররাও ভয় প্রবেশ করতে পারছ না। এটা কীসের আলামত।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসএম জাহাঙ্গীর হোসেন বলেন, ‘ভোটের দিন সাধারণ ছুটি থাকে। কিন্তু এবার ছুটি ঘোষণা করা হয়নি। আপনারা বলেন অনেকে চাকরি করে তারা উপস্থিত ভোট দিতে আসবে না। এখানে সবকিছু ওপেন স্টাইলে চলছে।

তিনি বলেন, ‘ভোট সুষ্ঠু হওয়ার কোনও আলামত নেই। নির্বাচন কমিশন ২০১৮ সালের যেরকম ভোটারবিহীন নির্বাচন করেছে এবারও তাই করছে।’

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবীব হাসান ভোট দেওয়ার পর সাংবাদিকদের বলেন, আজ আমার জীবনের অত্যন্ত আনন্দের দিন। পরিশ্রমের সফলতার স্বীকৃতির দিন। আমার মতো তৃণমূলের নগণ্য কর্মীকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। নেতাকর্মীদের বাঁধভাঙা জোয়ার দেখেছি।

ভোটের পরিবেশ কেমন দেখছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবােব নৌকার প্রার্থী বলেন, এখনো পর্যন্ত ভোট ভালো হচ্ছে।

প্রচার প্রচারণায় নেতাকর্মীর জোয়ার থাকলেও কেন্দ্রে ভোটার কম কেন জানতে চাইলে হাবীব বলেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি আরও বাড়বে।

জয়ের বিষয়ে নিজের শতভাগ আশাবাদ ব্যক্ত করেন হাবীব হাসান।

উপনির্বাচনে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ আসনে মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

ঢকা-১৮ আসনে আরো চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জাতীয় পার্টির নাসির উদ্দিন সরকার, গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ, বাংলাদেশ কংগ্রেসের ওমর ফারুক ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) মবিবুল্লাহ বাহার।

 


আরও খবর