বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪ | ৮ কার্তিক, ১৪৩১ | ২০ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চাকসু ভিপি নাজিম উদ্দিন মারা গেছেন


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৪ অক্টোবর, ২০২৪ ৮:০৫ : পূর্বাহ্ণ
নাজিম উদ্দিন
Rajnitisangbad Facebook Page

প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নাজিম উদ্দিন মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর।

গতকাল বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার জোহরের নামাজের পর জমিয়তুল ফালাহ মাঠে অনুষ্ঠিত হবে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে।

নাজিম উদ্দিনের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর গ্রামে। মৃত্যুকালে তিনি স্ত্রী, সন্তান, ভাই, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানা যায়, নাজিম উদ্দিন দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। কিছুদিন আগে তার ছোট ভাই কামরুল হাসান সুজন (৪৫) তাকে বাঁচাতে নিজের একটি কিডনি দান করেন। কিন্তু কিডনি প্রতিস্থাপন সত্ত্বেও তাকে বাঁচানো সম্ভব হয়নি।

 

নাজিম উদ্দিনের তিন সন্তানই দেশের বাইরে লেখাপড়া করছেন। বড় ছেলে রায়হান চিশতি (৩২) আমেরিকায়, মেঝ ছেলে রাব্বি (২৯) এবং ছোট ছেলে সাবিত (২৪) কানাডায় বসবাস করছেন।

১৯৯০ সালে অনুষ্ঠিত চাকসু নির্বাচনে ছাত্রলীগের নেতা হিসেবে ভিপি পদে জয়ী হয়েছিলেন নাজিম উদ্দিন। ছাত্র রাজনীতি ছাড়ার পর তিনি বিএনপির রাজনীতিতে যোগ দিয়েছিলেন। তিনি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সহসভাপতি পদে ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০২৩ সালের ১৫ অক্টোবর নাজিম উদ্দিন ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’ নামে একটি নতুন রাজনৈতিক দল গঠন করেন। তিনি দলটির চেয়ারম্যান ছিলেন।

আরও পড়ুন: চট্টগ্রামে সাবেক কাউন্সিলর লিটনের থলের বিড়াল বেরিয়ে এলো

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর