শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৫ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম চেম্বারে ‘আওয়ামীপন্থি’ সাবেক পরিচালক লাঞ্চিত


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :১৯ অক্টোবর, ২০২৪ ৫:২৭ : অপরাহ্ণ
চট্টগ্রাম চেম্বারের কনফারেন্স হল থেকে সাবেক পরিচালক মাহফুজুল হক শাহকে (লাল বৃত্ত চিহ্নিত) ধাক্কা দিয়ে বের করে দেওয়া হচ্ছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম চেম্বারে একটি মতবিনিময় সভায় প্রতিষ্ঠানটির সাবেক পরিচালক আওয়ামীপন্থি হিসেবে পরিচিত ব্যবসায়ী মাহফুজুল হক শাহ লাঞ্চিত হয়েছেন। বিএনপি সমর্থিত একদল যুবক তাকে জোরপূর্বক ধাক্কা দিয়ে চেম্বার থেকে বের করে দেয়।

আজ শনিবার বিকেল ৩টায় নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চট্টগ্রাম চেম্বারের কনফারেন্স হলে এ ঘটনা ঘটে।

চট্টগ্রামের বিভিন্ন সরকারি দপ্তর, অ্যাসোসিয়েশন, ব্যবসায়ী ও শ্রমিক প্রতিনিধিদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করে চিটাগাং চেম্বার অব কমার্স।

সভায় অন্তর্বর্তী সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিকেল ৩টায় পূর্বনির্ধারিত সভা শুরুর কিছুক্ষণ আগে অতিথিদের মাঝে একটি চেয়ারে এসে বসেন সম্প্রতি চট্টগ্রাম চেম্বারের পদত্যাগকারী পরিচালক মাহফুজুল হক শাহ।

এসময় সেখানে উপস্থিত বিএনপি সমর্থিত একদল যুবক ‘স্বৈরাচারের দালালেরা, হুঁশিয়ার সাবধান’ বলে স্লোগান দিতে শুরু করেন। তারা মাহফুজুল হকের অনুষ্ঠান স্থল ত্যাগ করার দাবিতে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে তারা মাহফুজুল হককে চেয়ার থেকে উঠিয়ে ধাক্কা দিতে দিতে কনফারেন্স হল থেকে বের করে লিফটে ঢুকিয়ে দেয়।

এসময় বঞ্চিত ব্যবসায়ী ফোরামের আহ্বায়ক ও বিএনপি নেতা এস এম সাইফুল আলম মাইক নিয়ে বলেন, ‘আওয়ামী সরকারের দালালেরা দীর্ঘদিন এই চেম্বার কুক্ষিগত করে রেখেছিল। এদের আর সে সুযোগ দেওয়া হবে না।’

এরপর চট্টগ্রাম চেম্বারের দায়িত্বপ্রাপ্ত প্রশাসক চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ আনোয়ার পাশা সবাইকে শান্ত থেকে শৃঙ্খলার সঙ্গে সভা পরিচালনার জন্য সহযোগিতা চান।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকারের পতনের পর গত ২৫ আগস্ট বঞ্চিত ব্যবসায়ী ফোরামের ব্যানারে চট্টগ্রামের ব্যবসায়ীদের একাংশ চট্টগ্রাম চেম্বারের পরিচালকদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

একপর্যায়ে গত ২ সেপ্টেম্বর চট্টগ্রাম চেম্বারের সভাপতি ওমর হাজ্জাজসহ ২৪ জন পরিচালকের সবাই পদত্যাগ করেন। এরপর ৯ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয় চট্টগ্রাম চেম্বারের প্রশাসক হিসেবে আনোয়ার পাশাকে নিয়োগ দেয়। প্রথমে প্রশাসকের মেয়াদ নির্ধারণ করা হয় ১২০ দিন। পরে আরও ৯০ দিন মেয়াদ বাড়ানো হয়। প্রশাসক নিয়োগের পর চট্টগ্রাম চেম্বারের নতুন নির্বাচন আয়োজনের প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: চট্টগ্রাম চেম্বারের ভোটের লড়াইয়ে নামতে পারেন আলোচিত ৫ ব্যবসায়ী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর