শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

গুদাম থেকে প্রায় সাড়ে ৩ কোটি অবৈধ সিগারেট স্ট্যাম্প জব্দ

চট্টগ্রামে সাবেক কাউন্সিলর লিটনের থলের বিড়াল বেরিয়ে এলো


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২৪ ১১:০২ : অপরাহ্ণ
চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর আবদুস সবুর লিটন
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর আবদুস সবুর লিটনের থলের বিড়াল বেরিয়ে এসেছে। তার ব্যবসা প্রতিষ্ঠানের গুদাম থেকে বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ বিদেশি সিগারেট পেপার ও অবৈধ সিগারেট স্ট্যাম্প জব্দ করেছে কাস্টমস গোয়েন্দা এবং কাস্টমস ভ্যাটের একটি টিম।

আজ বৃহস্পতিবার বিকেলে এক বিশেষ অভিযানে চট্টগ্রাম নগরীর উত্তর আগ্রাবাদের রমনা আবাসিক এলাকার আল ফরিদ ভবন থেকে এসব জব্দ করা হয়।

এ গুদামটির মালিক সাবেক কাউন্সিলর আবদুস সবুর লিটন ও তার ভাই আব্দুল মান্নান খোকন। এ ভবনের পাশেই আপন নিবাসে স্বপরিবারে বসবাস করতেন লিটন ও তার ভাই।

কাস্টমস গেয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের যুগ্ম পরিচালক সাইফুর রহমান এই অভিযান পরিচালনা করেন।

সাইফুর রহমান বলেন, অভিযানে ভবনের নিচ তলায় একটি গোডাউন থেকে বিপুল পরিমাণ অবৈধ সিগারেট স্ট্যাম্প ও বিদেশি সিগারেট পেপার পাওয়া গেছে।

তিনি জানান, অভিযানে ৩ কোটি ৩৭ লাখ ৫০ হাজার পিস সিগারেট স্ট্যাম্প, ১৪৮টি সাদা বড় রোল, ৪২৫টি সাদা ছোট রোল, ১২৬টি কালো বড় রোল ও ১ হাজার ৩৭টি কালো ছোট রোল জব্দ করা হয়েছে।

দেশের অবৈধ সিগারেট বাজারের একটা বড় অংশ নিয়ন্ত্রণ করে বিজয় ইন্টারন্যাশনাল টোব্যাকো ও তারা ইন্টারন্যাশনাল টোব্যাকো। এ দুই প্রতিষ্ঠানের বড় অংশের মালিক লিটন ও তার ভাই।

 

নাম প্রকাশ না করার শর্তে তদন্ত সংশ্লিষ্ট একজন কর্মকর্তা বলেন, এই দুটি কোম্পানি ওরিস ও ইজি লাইটসের মতো বিদেশি ব্র্যান্ডের সিগারেটের নকলসহ বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট তৈরি করছে, যা ঢাকা ও চট্টগ্রামের মতো বড় শহরগুলোতে বিক্রি করা হচ্ছে।

আরও পড়ুন: ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর