বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪ | ৩১ আশ্বিন, ১৪৩১ | ১২ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

ঢাকার সাবেক সিটি মেয়র আতিকুল ইসলাম গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৬ অক্টোবর, ২০২৪ ৭:১৪ : অপরাহ্ণ
ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলাম। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাবেক মেয়র আতিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তেজগাঁও থানার ওসি মো. মোবারক হোসেন জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘটনায় আতিকুল ইসলামের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় তিনটি মামলা রয়েছে। এসব মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার আদালতে সোপর্দ করে তার রিমান্ড চাওয়া হবে।

আতিকুল ইসলাম ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ১ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে তিনি পুনরায় মেয়র নির্বাচিত হন।

আওয়ামী সরকারের পতনের পর গত ১৮ আগস্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনে গিয়ে জনসাধারণের ধাওয়া খান তিনি। ওই সময় তিনি নগর ভবনের পেছনের সিঁড়ি দিয়ে পালিয়ে যান।

গত ১৯ আগস্ট আতিকুল ইসলামসহ দেশের ১২ সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে সরকার।

আতিকুল ইসলাম মূলত একজন ব্যবসায়ী। তিনি ১৯৬৯ সালের ১ জুলাই কুমিল্লার দাউদকান্দিতে জন্মগ্রহণ করেন। ১৯৮৫ সালে তৈরি পোশাক খাতে ব্যবসা শুরু করেন।

ইসলাম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ তার ব্যবসা প্রতিষ্ঠান। তিনি ২০১৩–১৪ মেয়াদে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমিএ) সভাপতি ছিলেন।

আতিকের বাবা ছিলেন পুলিশ কর্মকর্তা। তারা পাঁচ ভাই ও ছয় বোন। তিনি সবার ছোট। ১১ ভাইবোনের মধ্যে তার এক ভাই বিচারপতি তাফাজ্জল ইসলাম সাবেক প্রধান বিচারপতি। তার আরেক ভাই লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. মঈনুল ইসলাম।

আরও পড়ুন: বঙ্গবন্ধুকে ‘জাতির পিতা’ মনে করে না অন্তর্বর্তী সরকার: তথ্য উপদেষ্টা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর