বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪ | ১ কার্তিক, ১৪৩১ | ১৩ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা অন্যান্য

হাইকোর্টের আওয়ামীপন্থী ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৬ অক্টোবর, ২০২৪ ৪:২৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভের মুখে হাইকোর্টের আওয়ামীপন্থী ১২ বিচারপতিকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধান বিচারপতি তাদের এ সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন। দুর্নীতি ও হাসিনা সরকারের দোসর হিসেবে কাজ করার অভিযোগ ছিল তাদের বিরুদ্ধে।

আজ বুধবার দুপুরে সুপ্রিম কোর্টের একাধিক বিচারপতি এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিতর্কের সম্মুখীন হাইকোর্টের ১২ জন বিচারপতিকে আজ চায়ের দাওয়াত দেন প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ।

জানা গেছে, ছয় জন বিচারপতি প্রধান বিচারপতির চায়ের দাওয়াতে আসেন। তারা হলেন-বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি মো. আক্তারুজ্জামান, বিচারপতি শাহেদ মো. নুরউদ্দিন, বিচারপতি এস এম মাসুদ হোসেন দোলন ও বিচারপতি মো. আমিনুল ইসলাম। তাদের ছুটিতে পাঠানোর সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন প্রধান বিচারপতি।

 

জানা গেছে, আমন্ত্রণ পাওয়া ১২ বিচারপতির বিরুদ্ধে বিগত আওয়ামী লীগ সরকারের দোসর হিসেবে কাজ করা ছাড়াও বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণের পর থেকেই তাদের পদত্যাগ দাবি করে আসছে বিভিন্ন সংগঠন ও সাধারণ আইনজীবীরা।

এদিকে আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আজ হাইকোর্ট ঘেরাও করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হাজার হাজার শিক্ষার্থী। দুপুর সাড়ে ১২টার দিকে কয়েক হাজার শিক্ষার্থী হাইকোর্ট প্রাঙ্গণে অবস্থান নেন।

অবস্থানরত শিক্ষার্থীরা ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনি হাসিনার ফাঁসি চাই,’ ‘আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ,’ ‘স্বৈরাচারের দালালেরা, হুঁশিয়ার সাবধান,’ ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, হাইকোর্ট ঘেরাও হবে,’ ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ,’ ‘দিল্লী না ঢাকা, ঢাকা ঢাকা,’ ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম,’ ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’ ইত্যাদি স্লোগান দেন।

কর্মসূচি থেকে হাসনাত আবদুল্লাহ বলেন, সারা দেশ থেকেই আওয়ামী লীগের আইনজীবীদেরও অপসারণ করতে হবে। এ ছাড়া ছাত্রলীগকেও নিষিদ্ধ করতে হবে।

আরও পড়ুন: ট্রাইব্যুনাল ইজ রেডি, এবার আসো খেলা হবে: মাসুদ সাঈদী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর