বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ৬ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

শেখ হাসিনার নামে মামলা করলেন মাহমুদুর রহমান


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুষ্টিয়া প্রকাশের সময় :১০ অক্টোবর, ২০২৪ ৪:০৭ : অপরাহ্ণ
কুষ্টিয়া থানায় মামলা দায়ের করার পর সাংবাদিক মাহমুদুর রহমান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

কুষ্টিয়া আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনার ৬ বছর পর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৬ জনের নামে মামলা হয়েছে। এতে অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মাহমুদুর রহমান বাদী হয়ে কুষ্টিয়া থানায় এ মামলা দায়ের করেন।

মামলা দায়ের করার পর মাহমুদুর রহমান বলেন, আমার ওপর হামলার ঘটনায় ৪৬ জনের নাম উল্লেখ করে মামলা করেছি। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে কুষ্টিয়া থানার ও‌সি মাহফুজুর রহমান গণমাধ্যমকে বলেন, কুষ্টিয়া আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় ৪৬ জনের নামে মামলা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২২ জুলাই বিকেল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়ায় আদালত থেকে মানহানির মামলায় জামিন নিয়ে বের হওয়ার সময় মাহমুদুর রহমানের ওপর হামলা হয়। আদালত প্রাঙ্গণ ছাড়ার সময় লাঠি ও ইটের আঘাতে তিনি আহত হন। তাকে বহনকারী গাড়ির গ্লাসও ভেঙে ফেলা হয়। পরে বিকেল ৫টার দিকে আদালত প্রাঙ্গণ থেকে অ্যাম্বুলেন্সে করে মাহমুদুর রহমান ও তার সহযোগীরা ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিক সম্পর্কে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে তৎকালীন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার মামলাটি করেন। ওই মামলায় জামিন নিতে তিনি ২০১৮ সালের ২২ জুলাই কুষ্টিয়া আদালতে আসলে তার ওপরে হামলা চালানো হয়।

আরও পড়ুন: জামিন পেলেন সাংবাদিক মাহমুদুর রহমান

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর